Featured

দিনাজপুর প্রেসক্লাবে পল্লীশ্রী’র সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রেসক্লাবে পল্লীশ্রী’র সংবাদ সম্মেলনমোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:  দিনাজপুরে “মজুরীবিহীন গৃহস্থালী কাজ মূল্যায়নের মাধ্যমে বাংলাদেশের উত্তরাঞ্চলের নারীর ক্ষমতায়ন” প্রকল্পের যাত্রাকে কেন্দ্র করে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ (বৃহস্পতিবার,১১ই ফেব্রুয়ারী) দিনাজপুর প্রেসক্লাবে পল্লীশ্রী’র নির্বাহী পরিচালক শামীম আরা বেগম এর সভাপতিত্বে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য এবং এলাকা সম্পর্কে বিস্তারিত ধারনা দেয়া হয়।
প্রকল্পের মেয়াদ ১৮ মাস এবং দাতা সংস্থা হচ্ছে- ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক কিংডম অব সৌদি আবাবিয়া। এই প্রকল্পের এলাকা দিনাজপুর, নীলফামারী, রংপুর ও জামালপুর। এই প্রকল্প বাস্তবায়ন করছেন দিনাজপুর পল্লীশ্রী, জামালপুর গণচেতনা ও রংপুর সীড যৌথ ভাবে।  নেতৃত্বে থাকবেন দিনাজপুর পল্লীশ্রী। এই প্রকল্পের বাজেট ৭৩ লাখ ৬০ হাজার টাকা। উপকারভোগীর সংখ্যা ১২ হাজার ৮৯৪ জন। প্রকল্পের উদ্দেশ্য-নারী’র পারিবারিক গৃহস্থালী কাজের মূল্যায়নসহ উৎপাদন মূলক কাজে সুযোগ সৃষ্টি ও পরিবারের সকলের অংশগ্রহন নিশ্চিত করা।

প্রকল্প সফল করতে পল্লীশ্রীর নির্বাহী পরিচালক শামীম আরা বেগম বক্তব্যকালে বলেন, সকল সাংবাদিক ও সচেতন মানুষের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন। এই প্রকল্পের ফলাফলে পারিবারিক সেবামূলক কাজের আর্থিক মূল্যায়ন ও জেন্ডার সমতা বিষয়ে ইতিবাচক আচরন বৃদ্ধি পাবে এবং সরকারী-বেসরকারী সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহে নারী-পুরুষ সদস্য ও যৌথভাবে অভিগ্যতাবৃদ্ধি পাবে।

এছাড়াও আরো বক্তব্য রাখেন, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, অবসর প্রাপ্ত জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সন্ধ্যা রানী বাগচী, দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-সচীব ড. আব্দুর রাজ্জাক, নাট্য ব্যাক্তিত্ব শাহজাহান শাহ,  সীড এর নির্বাহী পরিচালক সারথী রানী সাহা, যুগান্তরের জেলা প্রতিনিধি  আহসানুল আলম সাথী, দৈনিক আলোকিত বাংলাদেশ জেলা প্রতিনিধি কামরুল হুদা হেলাল, বিডি নিউজ২৪ জেলা প্রতিনিধি মোর্শেদুর রহমান প্রমুখ, কালের কন্ঠের জেলা প্রতিনিধি সালাউদ্দিন আহম্মেদ, দৈনিক দিনকালের স্টাফ রিপোর্টার ইদ্রিস আলী, সহ আরো অনেকেই।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker