Featured

দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ৭ পরিদর্শককে বহিষ্কার

দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ৭ পরিদর্শককে বহিষ্কার
দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ৭ পরিদর্শককে বহিষ্কার

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর: দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ৭ জন হল পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। দায়িত্ব অবহেলার অভিযোগ এনে তাদের বহিষ্কার করা হয়েছে বলে জানা যায়।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ মানিক হোসেন জানায়, দ্বিতীয় দিনের বাংলা প্রথম পত্রের পরীক্ষায় ১ লাখ ৩৪ হাজার ১৬৭ পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৩৩ হাজার ৮৫৩ পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৩১৪ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল এবং বহিষ্কার করা হয়েছে ৭ পরিদর্শককে। অনুপস্থিত পরীক্ষার্থীর হার ০.২৩ শতাংশ।

এবার রংপুর বিভাগের ৮ জেলা নিয়ে গঠিত শিক্ষাবোর্ডের অধীনে ২ হাজার ৫৫৮টি বিদ্যালয় হতে ১ লাখ ৪৯ হাজার ৯০০ পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ৭৭ হাজার ৩০৮ ছাত্র ও ৭২ হাজার ৫৯২ ছাত্রী। এসব পরীক্ষার্থীর মধ্যে  নিয়মিত ১ লাখ ৩২ হাজার ৮১৫   ও  অনিয়মিত ১৬ হাজার ৮৩৫  এবং জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ২৫০ জন। ২৪০টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এর মধ্যে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কেন্দ্রে ৭/৮ জন পরীক্ষার্থী তাদের
এমসিকিউ পরিবর্তন করায় ৭ হল পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে বলে জানান তিনি।

বহিষ্কৃত হল পরিদর্শকরা হলেন: গাইবান্ধার নাকাইহাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রাধিকানাথ গুন, একেএম শামসুল আলম মোল্লা, আজাদুল ইসলাম, মেরিনা পারভীন, আব্দুল আজিজ, হরিরামপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের খোকন চন্দ্র সরকার ও রামপুরা বিএল উচ্চ বিদ্যালয়ের উজ্জল কুমার।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker