Featured

দিনাজপুর শিক্ষা বোর্ডের ৩১টি প্রতিষ্ঠানকে স্বশরীরে হাজিরের নির্দেশ

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা দিনাজপুর শিক্ষা বোর্ডের ৩১টি প্রতিষ্ঠানকে স্বশরীরে হাজিরের নির্দেশবোর্ডের আওতাধীন ৩১টি শিক্ষা প্রতিষ্ঠান নির্ধারিত সময়ের মধ্যে ২০১৬ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় নেয়া অতিরিক্ত ফি ফেরৎ দেয়ার, জবাব না দেওয়াই তাদের ম্যানেজিং কমিটি কেন ভেঙ্গে দেয়া হবে না, সে বিষয়ে নোটিশ প্রাপ্তির ৩ দিনের মধ্যে স্বশরীরে শিক্ষা বোর্ডে হাজির হয়ে ব্যখ্যা দেওয়ার জন্য নির্দেশ পত্র প্রেরণ করা হয়েছে, বলে জানা যায় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে।

এ ব্যাপারে বোর্ডটির পরিদর্শক রবীন্দ্র নারায়ন ভট্টাচার্য জানায়, বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেন স্বাক্ষরিত এক পত্রে রংপুর বিভাগের ৩১টি শিক্ষা প্রতিষ্ঠানকে বোর্ডের প্রেরিত কারণ দর্শানো নোটিশের জবাব না দেয়ায় তাদের ম্যানেজিং কমিটি কেন ভেঙ্গে দেয়া হবে না? সে বিষয়ে নোটিশ প্রাপ্তির ৩ দিনের মধ্যে স্বশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দেয়ার জন্য নির্দেশ পত্র প্রেরণ করা হয়েছে, বলে নিশ্চিত করেছেন ঐ কর্মকর্তা।

প্রতিষ্ঠানগুলো রংপুর জেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠান সিদ্দিক মেমোরিয়াল স্কুল ও কলেজ ও রংপুর উচ্চ বিদ্যালয়, গাইবান্ধা জেলার ১১টি শিক্ষা প্রতিষ্ঠান খোর্দ্দ কোমরপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, মহিমাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, নাকাইহাট বহুমুখী উচ্চ বিদ্যালয়, শালমারা উচ্চ বিদ্যালয়, রসুলপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা, সৈয়দপুর উচ্চ বিদ্যালয়, ফুলছড়ি সিনিয়র মাদ্রাসা, বুড়াইল উচ্চ বিদ্যালয় ও কলেজ, ভরতখালী উচ্চ বিদ্যালয়, কচুয়াহাট উচ্চ বিদ্যালয়, খামার ধনারুহা দাখিল মাদ্রাসা, দিনাজপুর জেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান বাড়েয়া কারিগরী উচ্চ বিদ্যালয়, দারুল সুন্নাহ দাখিল মাদ্রাসা, আলিহাট গাজী আমানিয়া দাখিল মাদ্রাসা, লালমনিরহাট জেলার ১১টি শিক্ষা প্রতিষ্ঠান মোগলহাট উচ্চ বিদ্যালয়, বত্রিশ হাজারী উচ্চ বিদ্যালয়, সেলিম নগর সুফিয়া খাতুন উচ্চ বিদ্যালয়, দেওতির হাট উচ্চ বিদ্যালয়, হীরা মানিক উচ্চ বিদ্যালয়, লোহাকুচি উচ্চ বিদ্যালয়, গোকুন্ডা উচ্চ বিদ্যালয়, লালমনিরহাট নেছারিয়া কামিল মাদ্রাসা, নয়ারহাট দাখিল মাদ্রাসা, ডাউয়াবাড়ী মাধ্যমিক বিদ্যালয়, ভেলাগুড়ি দাখিল মাদ্রাসা, নীলফামারী জেলার ১টি শিক্ষা প্রতিষ্ঠান নীলফামারী সরকারী বালক উচ্চ বিদ্যালয়, পঞ্চগড় জেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান ধরধরা রিভারভিউ বালিকা উচ্চ বিদ্যালয়, বেগম ফখরুন্নেছা ফাজিল মাদ্রাসা ও পঞ্চগড় নুরবন আলানুর কামিল মাদ্রাসা।

উল্লেখ্য এই যে, ২০১৬ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় নেয়া অতিরিক্ত ফি ফেরৎ দেয়ার নির্দেশনা দিয়ে বোর্ডের পক্ষ থেকে গত ৪ই ফেব্রুয়ারী ১৯৪টি স্কুল ও মাদ্রাসায় জরুরী কারণ দর্শানোর তাগিদপত্র দেয়া হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ১৬৩টি স্কুল ও মাদ্রাসার পক্ষে কারণ দর্শানোর জবাব দিয়ে ভুল স্বীকার করা হলেও ৩১টি শিক্ষা প্রতিষ্ঠান প্রেরিত পত্রের বিষয়ে কোন জবাব আসে নি। যার ফলে ঐ ৩১টি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বুধবার এ ধরনের পত্র প্রেরণ করা হয়েছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker