Featured

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৪৯ হাজার ৯শ

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/55555.jpg
ফাইল ফটো

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর: দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে রংপুর বিভাগের ৮টি জেলার ১ লাখ ৪৯ হাজার ৯শ জন।  এর মধ্যে ৭৭ হাজার ৩০৮ জন ছাত্র ও ৭২ হাজার ৫৯২ জন ছাত্রী।

এ ব্যাপারে, দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ তোফাজ্জুর রহমান জানায়, সোমবার পহেলা ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া ২০১৬ সালের এসএসসি পরীক্ষায়, রংপুর বিভাগের ৮টি জেলার ২৫৬৮টি বিদ্যালয়ের ১ লাখ ৪৯ হাজার ৯শ জন পরীক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে ৭৭ হাজার ৩০৮ জন ছাত্র ও ৭২ হাজার ৫৯২ জন ছাত্রী। নিয়মিত পরীক্ষার্থী হিসেবে ১ লাখ ৩২ হাজার ৮১৫ জন, অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ১৬ হাজার ৮৩৫ জন এবং জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী হিসেবে ২৫০ জন রয়েছেন।

তিনি আরো জানান, বিজ্ঞান শাখায় ৬৩ হাজার ২৭২ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭ হাজার ৬৭৫ জন ছাত্র ও ২৫ হাজার ৫৯৭ জন ছাত্রী, মানবিক শাখায় ৭৯ হাজার ৪৬৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৪ হাজার ৫৪৯ জন ছাত্র ও ৪৪ হাজার ৯১৭ জন ছাত্রী এবং ব্যবসায় শিক্ষা শাখায় পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ১৬২ জন। এর মধ্যে ৫ হাজার ৮৪ জন ছাত্র ও ২ হাজার ৭৮ জন ছাত্রী।

এ দিকে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহমেদ হোসেন জানায়, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ২৪০টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা নেয়া হবে। সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য বিদ্যালয়ের শিক্ষক, অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বোর্ডের নিজস্ব কর্মকর্তাদের সমন্বয়ে ১৫৬টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। এর মধ্যে বিদ্যালয়ে শিক্ষকদের সমন্বয়ে ১৫০টি, অবসরপ্রাপ্ত শিক্ষকদের সমন্বয়ে ২টি ও শিক্ষা বোর্ডের নিজস্ব কর্মকর্তাদের সমন্বয়ে ৪টি ঝটিকা ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে।

সুষ্ঠু ও ত্রুটিমুক্ত পরীক্ষা নেয়ার লক্ষ্যে প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রের বাহিরে ২শ গজ পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে। এজন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকগণ পরীক্ষা চলাকালীন সময়ে ব্যবস্থা গ্রহণ করবেন। পরীক্ষা কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে বলে জানায় ঐ কর্মকর্তা।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker