আন্তর্জাতিক

দিল্লিতে পাকিস্তান এয়ারলাইন্সের দপ্তর লন্ডভন্ড করলো হিন্দু সেনা

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/index21.jpgতিস্তা নিউজ ওয়েব ডেস্ক: এবার হিন্দু সেনা হামলা চালালো পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের দপ্তরে।

বৃহস্পতিবার দিল্লির বারাখাম্বা রোডে পাকিস্তান বিমানের এই দপ্তর লন্ডভন্ড করে এই উগ্র হিন্দুত্ববাদী সংগঠন। ভারত-পাক আলোচনার প্রতিবাদে নাকি এমন হাঙ্গামা, বলেছে সেনা। কিছুদিন আগে দিল্লিতেই কেরালা হাউসে গোমাংস বিক্রির জিগির তুলে উত্তেজনা ছড়িয়েছিল এই হিন্দু সেনা। সেই ঘটনায় দিল্লি পুলিশের ভূমিকায় তীব্র বিতর্ক ছড়ায় সারা দেশে। এদিন হিন্দু সেনার চারজন এয়ারলাইন্সের দপ্তরে ঢুকে পড়ে। তিনটি ঘরেই চলে ভাঙচুর। আসবাব, কম্পিউটার ফেলে দেওয়া হয়। নিজেদের কিছু প্রচারপত্রও ছড়িয়ে দেয় হামলাকারীরা। সন্ত্রাসবাদ রোখার মতো গরম আওয়াজ তুললেও পুলিশ আসার খবর পেয়ে পালিয়ে যায় সেনার লোকজন। পালানোর সময় অবশ্য একজনকে ধরতে পেরেছে পুলিশ। হিন্দু সেনার প্রধান বিষ্ণু গুপ্তা হামলার দায় স্বীকার করে বলেছেন, দিল্লিতে আমাদের কর্মীরা নিজেদের ক্ষোভ প্রকাশ করেছে। পাকিস্তানকে বার্তা দেওয়া হয়েছে। তারা যেন মনে না করে যে ভারত দুর্বল। পুলিশ জানিয়েছে, এদিন বেলা সোয়া তিনটে নাগাদ কন্‌ট প্লেসের কাছে বারাখাম্বা রোডে হামলা চালানো হয়। নারায়ণ মঞ্জিল নামে বাড়ির ছয়তলায় এয়ারলাইন্সের দপ্তরে ঢোকে চারজন। পুলিশ পৌঁছানোর আগে তিনজন পালিয়ে যায়। ললিত সিং নামে একজনকে ধরেছে পুলিশ। পি আই এ দপ্তরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। বাকিদের ধরতে তল্লাশি চলছে, জানিয়েছেন ডি সি পি যতীন নারওয়াল। পরে কেন্দ্রীয় সুরক্ষাবাহিনীর একটি দলকে পাঠানো হয়। হিন্দু সেনার ছড়িয়ে রাখা প্রচারপত্রে বলা হয়েছে, পাকিস্তানের সঙ্গে কোনো কথা বলা উচিত নয়। আগে পাকিস্তানকে হাফিজ সঈদ এবং দাউদ ইব্রাহিমকে ভারতের হাতে তুলে দিতে হবে। এর আগে হিন্দু সেনার প্রধান বিষ্ণু গুপ্তাকে ধরেছিল পুলিশ। গত অক্টোবরে কেরালা হাউসে হিন্দু সেনার লোকজন চড়াও হয়। দিল্লিতে নিষেধ থাকা সত্ত্বেও কেরালা হাউসের ক্যান্টিনে গোমাংসের পদ বিক্রির জিগির তোলে। তল্লাশির জন্য দিল্লি পুলিশের বিশাল বাহিনী চড়াও হয় কেরালা হাউসে। অথচ, কেরালা সরকারকে কিছু জানানো হয়নি। তারপর এদিনের তৎপরতায় উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের প্রশ্নে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক নরম কিনা সেই প্রশ্ন উঠছে। ২০১৩-তে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের দপ্তরে হামলা চালিয়েছিল উগ্র হিন্দুত্ববাদী সংগঠন। সেই সময় নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানের তরফে সংঘর্ষ বিরতি চুক্তি ভাঙার অভিযোগ সামনে রাখা হয়েছিল। সূত্র: গণশক্তি

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close