Featured

দিল্লিতে বাংলাদেশি ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় অধ্যাপক বরখাস্ত

তিস্তা নিউজ ডেস্ক: ভারতের দিল্লীতে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশী এক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত ওই বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপককে বরখাস্ত করা হয়েছে। তবে কারও পরিচয় এখনো প্রকাশ করেনি কর্তৃপক্ষ।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/0011.jpg

বাংলাদেশী ঐ ছাত্রী বরখাস্ত হওয়া অধ্যাপকের অধীনে গবেষণা করছিলেন। বেশ কিছুদিন আগে অধ্যাপকের বিরুদ্ধে তিনি যৌন হয়রানির অভিযোগ আনেন। সেনিয়ে তদন্তের পর অধ্যাপক দোষী প্রমাণিত হলে তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়।

দিল্লির অন্যতম একটি গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। বাংলাদেশের বহু ছেলেমেয়ে দিল্লির এই বিশ্ববিদ্যালয়ে বর্তমানে পড়াশোনা ও গবেষণা করছেন। ভারতে যৌন নির্যাতনের ঘটনা নতুন কিছু নয়। তবে দিল্লি থেকে বিবিসি বাংলার সংবাদদাতা শুভজ্যোতি ঘোষ জানিয়েছে সম্প্রতি ভারতের কেন্দ্রীয় সরকার ও দিল্লি সরকার উভয়ে জানিয়েছে দেশটির যেসব শিক্ষা প্রতিষ্ঠান থেকে যৌন হয়রানির অভিযোগ আসে তার মধ্যে সবচেয়ে বেশি অভিযোগ আসে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকেই।

গত বছর দিল্লির ষোলোটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান থেকে একশোর বেশি যৌন হয়রানির অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে পঞ্চাশের বেশি অভিযোগ এসেছে শুধু এই বিশ্ববিদ্যালয় থেকে। সেই পটভূমিতে সোমবার সন্ধ্যায় শিক্ষক বরখাস্তের ঘটনা ঘটলো। তবে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বরখাস্ত করার ঘটনা বেশ বিরল। খবর: বিবিসি

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close