Featured

দুদকের মামলায় সাদেক হোসেন খোকার ১৩ বছরের কারাদণ্ড

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/5897.jpgঢাকা অফিস: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকাকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।আজ ঢাকার বিশেষ জজ-৩-এর বিচারক আবু আহমেদ জমাদ্দার এ রায় ঘোষণা করেন।

এ মামলায় আদালত ৪০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। খোকা বর্তমানে বিদেশে অবস্থান করছেন।

মামলা সূত্রে জানা যায়, সাদেক হোসেন খোকা ৯ কোটি ৭৬ লাখ ২৮ হাজার ২৬১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ৯ কোটি ৬৪ লাখ ৩ হাজার ৬০৯ টাকার তথ্য গোপন করেছেন। ২০০৭ সালের ৬ ডিসেম্বর সাদেক হোসেন খোকা ২ কোটি ৪৪ লাখ ৮৭ হাজার ৮৬ টাকা সম্পদের হিসাব দাখিল করেন। এরপর ২০০৮ সালের ২ এপ্রিল রমনা থানায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন মামলাটি দায়ের করে। মামলায় ২০০৮ সালের ১ জুলাই অভিযোগপত্র দাখিল করা হয়।

মামলায় খোকার স্ত্রী মিসেস ইসমত আরাও আসামি। অভিযোগপত্র দাখিলের পূর্বে হাইকোর্ট ইসমত আরার অংশের মামলার কার্যক্রম স্থগিত করায় তার অংশের তদন্তও স্থগিত আছে। এ ছাড়া মামলার শুরুতে খোকার ছেলে ইসরাক হোসেন ও মেয়ে সারিকা সাদেক আসামি থাকলেও তাদের অভিযোগপত্র থেকে অব্যাহতি দেওয়া হয়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close