জাতীয়

দেশে জঙ্গি সংগঠন আইএস’র কোন অস্তিত্ব নেই : র‌্যাব ডিজি

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/222.jpgতিস্তা নিউজ অনলাইন ডেস্ক : র‌্যাপিড এ্যাকশান ব্যাট্যালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, দেশে ইসলামিক স্টেট (আইএস) নামে কোন জঙ্গিবাদী সংগঠনের অস্তিত্ব নেই। আন্তর্জাতিক ইসলামী জঙ্গি সংগঠন (আইএস) এর কথা বলে দেশের বিরুদ্ধে একটি সুদূর প্রসারী ষড়যন্ত্র করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
সোমবার দুপুরে খুলনার স্থানীয় সার্কিট হাউজে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব মহাপরিচালক বলেন, লন্ডন ও ভারত থেকে আইএসের সঙ্গে সংশ্লিষ্ট দুটো দল বাংলাদেশে এসেছিলো, তাদের গ্রেফতার করা হয়েছে। দুই বিদেশি হত্যাকান্ডের সাথে আইএস জড়িত নয় উল্লেখ করে তিনি বলেন, আইএস যদি তাদের হত্যা করতো, তাহলে তাদের ওয়েব পেইজ থেকে তারা দায় স্বীকার করতো। কিন্তু দায় স্বীকার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায় (সামাজিক যোগাযোগ মাধ্যম)। অনুসন্ধানে জানা গেছে, এ সোশ্যাল মিডিয়ার একটি গাজীপুরের টঙ্গী এবং অপরটি ঢাকার যাত্রবাড়ীতে। ফলে আইএসের যে দায় স্বীকারের কথা বলা হচ্ছে তা ‘মেইড ইন টঙ্গী অ্যান্ড যাত্রাবাড়ী।
তিনি বলেন, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ২০১৩ সালে বিএনপি-জামায়াতের সৃষ্ট নৈরাজ্যকর পরিস্থিতি রুখে দিয়েছে। বিগত ৫ থেকে ৬ সপ্তাহে দেশে ৮টি নৃশংস হত্যাকান্ড সংঘটিত হয়েছে উল্লেখ করে র‌্যাব ডিজি বলেন, এর মধ্যে দু’জন বিদেশি নাগরিক ও প্রকাশক রয়েছেন। এবারো আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী সকলের সহায়তায় এসব হত্যাকারীদের গ্রেফতার করবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশুলিয়ায় পুলিশের ওপর হামলার ঘটনা সম্পর্কে সমন্বিত তদন্ত হচ্ছে। কোন গাফিলতি পাওয়া গেলে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
যুদ্ধাপরাধীদের রায় কার্যকরের পূর্ব মূহূর্তে কোন বিশৃংখলা হতে পারে কি না এমন প্রশ্নের জবাবে বেনজীর বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধের সময় যুদ্ধাপরাধীরা এদেশের মানুষ হত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগসহ নানা অপরাধ করেছে। তাদের সেই অপরাধের বিচার হচ্ছে। বিচারের রায় কার্যকরের পর কোন বিশৃংখলা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি এসএম মনির উজ জামান, খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার নিবাস চন্দ্র মাঝি, খুলনা জেলা প্রশাসক মো.মোস্তফা কামাল, র‌্যাব-৬ খুলনার কমান্ডিং অফিসার অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, খুলনা জেলা পুলিশ সুপার মো. হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন । তথ্যসূত্র: বাসস

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close