নীলফামারী

ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধসহ ধর্ষকদের মৃত্যুদন্ড নিশ্চিতের দাবি সৈয়দপুরে ছাত্র জনতার মানববন্ধন

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: দেশের বিভিন্ন এলাকায় ধর্ষণ, গণধর্ষণ, শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে এবং এসব ঘটনায় জড়িত নরপিশাচ ধর্ষক ও নির্যাতনকারীদের শাস্তির দাবিতে সৈয়দপুরে মানববন্ধন করেছে ছাত্রছাত্রীসহ বিভিন্ন সংগঠন।

আজ বৃহস্পতিবার সকালে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে পৃথক পৃথকভাবে দুটি মানববন্ধন ও সমাবেশ হয়। সৈয়দপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবকবৃন্দ ও সৈয়দপুরের সাধারণ ছাত্রছাত্রীদের ব্যানারে ওই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত সৈয়দপুরের ছাত্রছাত্রীরা ছয় দফা দাবিতে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে।

গতকাল বৃহস্পতিবার সকালে প্রেস ক্লাবের সামনে মুখে কালো কাপড় বেঁধে ও বিভিন্ন প্রতিবাদী প্লাকার্ড নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। ধর্ষকদের দ্রুত বিচারে পৃথক ট্রাইব্যুনাল গঠন, ৩০ দিনের মধ্যে বিচার কাজ সম্পন্ন, প্রতি জেলায় ধর্ষণ প্রতিরোধ টাস্কফোর্স গঠন, শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনা, ধর্ষকদের প্রশ্রয়দাতাদের আইনের আওতায় আনা এবং ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে আইন প্রণয়ন করার দাবিতে দুই ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য বলেন মানববন্ধন কর্মসূচির আহ্বায়ক নওশাদ আনসারী, সাংবাদিক এম আর আলম ঝন্টু, প্রভাষক শিউলী সুলতানা, স্বেচ্ছাসেবী তরিকুল ইসলাম, খন্দকার আবিদা সুলতানা, ফারুক হোসেন, আহসান হাবিব জনি, মনজুর হোসেন, শিপন ইসলাম, বিকি, মাসুম বিল্লাহ, সুলতান, আব্দুল্লাহ চৌধুরী, মশিউর রহমান, মাহাবুব ইসলাম প্রমুখ।

এ কর্মসূচিতে আমাদের প্রিয় সৈয়দপুর, অগ্রযাত্রা সমাজ সেবা সংঘ, শিক্ষানগরী সৈয়দপুর, সেতুবন্ধন, ওব্যাট থিং ট্যাং, ব্লাড ডোন্যাট ফাউন্ডেশন, সার্চটিম, স্বপ্নদিশারী, হিউম্যানিটি অব সৈয়দপুর, সেফটি জোন, বিএফইউডিএস, স্বপ্নসিঁড়ি, মানবতায় আমরা, রক্তবন্ধু, গোল্ড ব্লাড ডোনার ফাউন্ডেশন, বিইউএফজি, হৃদয়ে সৈয়দপুর, গরীব চিকিৎসা সেবা, থিংকিং দ্যা হিউম্যানিটি, ব্রাইট হিউম্যানিটি, স্পন্দন, বন্ধুসভা, নবজাগরণ, এপেক্স ক্লাব। এছাড়া আরও অন্যান্য সংগঠন অংশগ্রহণ করে।
এদিকে,একই দাবিতে দুপুরে মানববন্ধন করেছে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করা সৈয়দপুরের ছাত্রছাত্রীবৃন্দ। ঘন্টাপব্যাপী চলা এ কর্মসূচিতে বক্তব্য বলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের মুনতাসীর আহাদ, ইসলামী ইউনিভার্সিটি সাইন্স অব টেকনোলজির ফাইয়াজ কবির, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের মারিয়া কিবতিয়া, বুয়েটের খালেদ মোহাম্মদ সৌরভ, সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজের জিন্নাত মালিয়াত সীমা।

মানববন্ধনে সাধারণ ছাত্রছাত্রীদের অন্যান্য দাবির সাথে উল্লেখযোগ্য দাবি হলো ধর্ষিতার বিনামূল্যে চিকিৎসা ও পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, মাদক ব্যবসায়ী, মাদকসেবী ও প্রশ্রয়দাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা, কিশোর গ্যাং দমন।
মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। পরে ইউএনওর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে তারা।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close