নীলফামারী

ধামইরহাটে তরুন প্রজন্মের মন কেড়েছে সংগীত শিল্পী জাহাঙ্গীর আলম

মো. আবুমুছা স্বপন,ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি- নওগাঁর ধামইরহাটের তরুণ প্রজন্মের মন কেড়েছে সঙ্গীত শিল্পী হিসেবে এলাকায় পরিচিত জাহাঙ্গীর আলম। ক্ষুদ্র ব্যবসার পাশাপাশি নিয়মিতভাবে সঙ্গীত চর্চা করে যাচ্ছেন উদীয়মান এই তরুন শিল্পী। ইতোমধ্যেই তার তিনটি মিউজিক ভিডিও গান ইউটিউব চ্যানেলে আলোড়ন সৃষ্টি করেছে।
তথ্য নিয়ে জানা গেছে, ধামইরহাট উপজেলার দৌলতপুর গ্রামের মো.আবু তাহেরের ছেলে মো.জাহাঙ্গীর আলম। পরিবারে ১ বোন ও দুই ভাইয়ের মধ্যে জাহাঙ্গীর আলম বড়। দরিদ্র বাবার সংসারে অল্প বয়সে দায়িত্ব নিতে গিয়ে লেখাপর্ড়া দৌড় তার মাধ্যমিক পর্যন্ত। নিজের ব্যবসার পাশাপাশি গানের সুর নিয়েই ব্যস্ত সময় পার হয় দিনের বেশির ভাগ সময়। সংসারের ব্যয়ভার বহনের পাশাপাশি নিজেকে বিকশিত করার দৃঢ় প্রত্যয় নিয়ে দেশের বিভিন্ন প্রান্তরে ছুটে যান গানের জ্ঞান অর্জন করতে। খুব অল্প বয়স থেকে লেখাপড়ার পাশাপাশি স্কুলেও গান গাওয়ার অভ্যাস এখনও তাকে ছেড়ে যায়নি।
সম্প্রতি ধামইরহাট উপজেলা শিল্পকলা একাডেমীতে নিয়মিত ভাবে গান চর্চা করেন, অংশ নেন বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে। বিশেষ করে বিভিন্ন জাতীয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বেশ কয়েকটি অনুষ্ঠানে জাহাঙ্গীর আলমের গান মুগ্ধ করে দর্শক শ্রোতাদের। তরুন প্রজন্ম দিনে একবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইউটিউব এ শিল্পী জাহাঙ্গীর আলমের গান শোনেন। ইতিমধ্যেই তার চ্যানেলের সাবক্রাইবার দিগুন হয়েছে।
নিজের প্রতিভাকে বিকশিত করার আকুতি নিয়ে শিল্পী জাহাঙ্গীর আলম জানান, আজ থেকে প্রায় ১০ বছর পূর্বে প্রায় দুই বছর ধরে প্রতিদিন বাড়ী থেকে দীর্ঘ ১০ কিলোমিটার পধ সাইকেল যোগে বীরগ্রামে গিয়ে সঙ্গীত শিল্পী আজাদ রহমানের নিকট গান শিখতাম, তিনিই আমাকে হাতেখড়ি শিখিয়েছেন, সংগীতের বীজ বুনেছেন আমার হৃদয়ে, আমার ৩টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে এতে ব্যপক সাড়া পেয়েছি এবং আরও ৩টি নতুন গানে কাজ করছি, শ্রীঘ্রই তা বাজারে আসবে।
ধামইরহাট সোনার বাংলা সংগীত একাডেমীর সংগীত প্রশিক্ষক ও সংগীত পরিচালক আবুল কালাম আজাদ (আজাদ রহমান) জানান, নিজের জ্ঞান-মেধা অন্যের মাঝে ছড়িয়ে দিতে না পারলে সেই জ্ঞান ও মেধা মুল্যহীন, আমি সমাজের আনাচে-কানাচে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা বিকাশে কাজ করে যাচ্ছি, জাহাঙ্গীর আলমের মত অনেক শিল্পীই যাছে যারা চায় সমাজে একটু সহানুভূতি ও দায়িত্বশীলদের পৃষ্ঠপোষকতা।
উল্লেখ্য শিল্পী জাহাঙ্গীরের কণ্ঠে গাওয়া ‘করোনাকে করবো জয়,ও প্রিয়তমা রে এই বুকেতে কি আগুন জ্বেলেছো দাও নিভিয়ে, প্রিয়া এখন পিয়নের প্রেমে পড়ে গেছে এবং ও সাথী আমার মরণ দেখে যাও তুমি, গানটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে সাড়া জাগিয়েছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker