সারাদেশ

নওগাঁর পত্নীতলায় থানায় মিথ্যা অভিযোগ -সংবাদ সম্মেলন

 প্রেসবিজ্ঞপ্তি:

নওগাঁর পত্নীতলা থানায় সাংবাদিক ও মানবাধীকার কর্মীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ সাজিয়ে ফাঁসানোর চেষ্টায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুর ১২:৩০ ঘটিকায় নজিপুর শহরের ধানসিঁড়ি চাইনিজ এন্ড রেস্টুরেন্ট সংলগ্ন ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন বাংলাদেশ শাখার স্পেশাল কোঅর্ডিনেটর ও বিশ্ব শান্তি কমিটির বাংলাদেশ প্রতিনিধি রুবাইত হাসান তার নিজস্ব ভাড়াকৃত অফিস রুমে এ সংবাদ সম্মেলন করেন।সংবাদ সম্মেলনে রুবাইত হাসান বলেন , বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনকারী সংবাদ কর্মী ও প্রকৃত মানবাধীকার কর্মীদের বিভিন্ন ভাবে ফাঁসানো ,হয়রানি ,হুমকি ধামকি কেবল নতুন নয়। বহিবিশ্বে প্রশংসিত ও সমাদৃত এলাকার এমন একজন কৃতি সন্তান ও সম্মানিত ব্যক্তিকে নিয়ে গর্ববোধ না করে ষড়যন্ত্র করে ফাঁসানোর চেষ্টা কেবল রুবাইত হাসানের মানহানী নয় এটা এলাকারও মানক্ষুন্ন করে মন্তব্য করে মিসেস রুবাইত বলেন, জনপ্রতিনিধি এবং স্থানীয় প্রশাসনকে সতর্ক ও কাজে আরো যত্নবান ও মনযোগী হওয়া প্রয়োজন বলে মনে করি।

তিনি আরো যোগ করেন অভিযোগে উল্ল্যেখিত সময়ে রুবাইত হাসান অন্য স্থানে গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত ছিলেন যার উপযুক্ত সাক্ষী আছে,তাছাড়া একই ব্যক্তি একই সময়ে কখনো দুই জায়গায় অবস্থান করা সম্ভব নয়। অবিলম্বে ষড়যন্ত্র হোতাদের আইনের আওতায় আনার জোর দাবী জানিয়ে এসময় কঠোর আন্দোলনেরও ইঙ্গিত করেন তিনি।এদিকে গত রবিবার আইএইচআরসি বাংলাদেশ শাখা এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের সম্মানিত স্পেশাল কোঅর্ডিনেটর রুবাইত হাসানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস্ কমিশন (বাংলাদেশ) শাখার পক্ষে পিস এম্বাসেডর ও ন্যাশনাল কোর্ডিনেটর লায়ন মোহাম্মাদ ইলিয়াাস সিরাজী রুবাইত হাসানের বিরুদ্ধে নওগাঁ পতœীতলা থানায় হোটেল মালিক জনৈক মামুনুর রশিদ কর্তৃক অসত্য অভিযোগের উদ্বেগ প্রকাশ করে বলেন, মাত্র ১৭০ টাকা বিলের আনীত অভিযোগ ভিত্তিহীন, হাস্যকর ও অনভিপ্রেত! কেননা রুবাইত হাসান একজন বিশিষ্ট মানবাধীকার কর্মী। হাজার টাকা অসহায় মানুষকে দান করেন।মাত্র ১৭০ টাকার জন্য কথা কাটাকাটি হতেই পারেনা। তদুপরি অপপ্রচার, থানায় অভিযোগ পরিকল্পিত, অনভিপ্রেত, অগ্রহণযোগ্য ও হাস্যকর! পত্মীতলা উপজেলা প্রশাসন ও থানাকে সঠিক তদন্ত করে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য যে, গত ২২ অক্টোবর পত্নীতলা উপজেলাধীন নজিপুরের মক্কা হোটেল মালিক স্থানীয় সাংবাদিক মাহমুদুন্নবীকে ১ নম্বর আসামী, জাতিসংঘ অধিভুক্ত ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন বাংলাদেশ শাখার বিশেষ সমন্বয়কারী ও বিশ্ব শান্তি কমিটির বাংলাদেশ প্রতিনিধি রুবাইত হাসানকে ২ নম্বর আসামী ও হাবিল হোসেন নামে একজনকে ৩ নম্বর আসামী করে হোটেলে খাওয়া দাওয়ার পর মাত্র ১৭০ টাকা বিল নিয়ে কথা কাটাকাটি ও ০১৭১০-২৬২১৮১ মোবাইল হইতে তাদের পরিচয়ে চাঁদা দাবী করার অভিযোগ করেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker