খেলাধুলা

নাটকীয়তায় ভারতকে হারিয়ে দিল দক্ষিণ আফ্রিকা

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/3215.jpgক্রীড়া ডেস্ক: দারুণ নাটকীয়তায় দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেল ভারত। রাজকোটে তৃতীয় একদিনের ম্যাচে যখন ভারতের জয় সহজ বলে মনে হচ্ছিল, তখনই আক্রমণ। আর তাতে ধরাশায়ী স্বাগতিকেরা। দক্ষিণ আফ্রিকায় জয়ী হলো ১৮ রানে। ফলে ৫ ম্যাচ সিরিজে তারা এগিয়ে গেল ২-১-এ।
টসে জিতে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে করেছিল ৭ উইকেটে ২৭০ রান। জবাবে ভারত করে ৬ উইকেটে ২৫২ রান।
২৭২ রান চেজ করার বেশির ভাগ সময়ই ভারত ছিল এগিয়ে। কিন্তু এবি ডি ভিলিয়ার্সের দারুণ অধিনায়কত্ব আর মরন মরকেলের বোলিং নিশ্চিত পরাজয়কে জয়ে রূপান্তরিত করে তারা। শেষ কয়েক ওভারের নাটকীয়তায় হেরে যায় ভারত।

এর আগে কুইনটন ডি কক এবং ফ্যাফের ১১৮ রানের পার্টনারশিপের সময় মনে হচ্ছিল দক্ষিণ আফ্রিকার স্কোর আনায়াসেই ৩০০ পেরিয়ে যাবে। কিন্তু হয়নি। রাজকোটে সফরকারীদের ২৭০ রানেই আটকে ফেলতে পেরেছে ধোনি বাহিনী। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে এই সংগ্রহ করে সফরকারীরা।
দক্ষিণ আফ্রিকার ইনিংস ৩৯তম ওভারে ২ উইকেট ২০৫ থেকে ৪১তম ওভারে ৬ উইকেটে ২১০-এ দাঁড়ালে তাদের পক্ষে আর সেই গতি ধরে রাখা সম্ভব হয়নি।
কক ১০৩ রানে বিদায় নেন। ভারতের পক্ষে শর্মা নেন দুই উইকেট।
এর আগে ৩ ম্যাচ টি২০ সিরিজটি দক্ষিণ আফ্রিকা জিতেছিল ২-০-এ।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close