খেলাধুলা

নামিবিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নামিবিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

তিস্তা নিউজ ক্রীড়া ডেস্ক: নামিবিয়ার হুমকিকে পাত্তাই দিলো না জুনিয়র টাইগাররা। মাত্র দুই উইকেট খরচ করেই জয় পেলো তারা।

দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর নামিবিয়ার লক্ষ্য ছিল বাংলাদেশকে হারানো। কারণ গ্রুপ এ’তে নিজেদের প্রথম দুটি ম্যাচই জিতেছে বাংলাদেশ ও নামিবিয়া। তবে রান রেটে এগিয়ে ছিল নামিবিয়া।

কিন্তু আজ(মঙ্গলবার) সকালে কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে খেলতে নেমে নামিবিয়াকে হাড়ে হাড়ে টের পাইয়ে দেয় জুনিয়র টাইগাররা। শুরু থেকেই চেপে ধরে তাদের। এর ফলস্বরূপ ৬৫ রানেই গুটিয়ে যায় নামিবিয়া।

রেকর্ড গড়েন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ৭৪টি উইকেট শিকার করে এই মুহূর্তে যুব ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বেশি উইকেটের মালিক এখন তিনি। ৭৩টি উইকেট নিয়ে এর আগের রেকর্ডটির মালিক ছিলেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম।

সকালে টস জিতে নামিবিয়াকে ব্যাটিং করতে পাঠায় বাংলাদেশ। এর সুফলও পায় তারা।

নামিবিয়ার ওপর প্রথম আঘাত হানেন মোহাম্মদ সাইফুদ্দিন। ৩.৪ ওভারে উদ্বোধনী ব্যাটসম্যান লফতি-এলটনকে তালুবন্দি করেন নাজমুল হাসান। মাত্র ৫ রানেই বিদায় নেন তিনি।

ক্রিজে আসেন জেন গ্রিন। কিন্তু কোনো রান না করতেই তাকে প্যাভিলিয়নে পাঠায় জুনিয়র টাইগাররা। রান আউট হন তিনি।

তৃতীয় উইকেটের পতন হয় ১২.৪ ওভারে। নিকো ডেভিনকে সাজঘরে ফেরান সালেহ আহমেদ শাওন।

এরপর একে একে সাজঘরে ফিরেন বাকিরা। নামিবিয়ার কোনো ব্যাটসম্যানই দুইয়ের ঘরে পৌঁছাতে পারেননি। সর্বোচ্চ সংগ্রহ ১৯ রান, যা করেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট পেয়েছেন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ, সালেহ আহমেদ শাওন ও আরিফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট তুলেছেন মোহাম্মদ সাইফুদ্দিন ও সাঈদ সরকার।

৬৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিং করতে নেমে শুরুতে হোচট খায় বাংলাদেশ।কোনো রান দলে যোগ না করতেই হারিয়ে বসেছে ১ উইকেট। এর তিন ওভার পর আরো এক উইকেটের পতন হয়েছে।

৫ ওভারেই সাজঘরে ফিরে উদ্বোধনী জুটি। এরপর আর কোনো উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছায় জুনিয়র টাইগাররা।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker