খেলাধুলা

নিউজিল্যান্ডের কাছে ভারতের হার

নিউজিল্যান্ডের কাছে ভারতের হারতিস্তা নিউজ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের উদ্বোধনী ম্যাচেই হারের স্বাদ নিয়েছে ভারত। স্বাগতিকদের ৪৭ রানের হারিয়ে শুভ সূচনা করেছে নিউজিল্যান্ড। কিউইরা ২০ ওভারের এই ক্রিকেটে ধোনিবাহিনীর বিরুদ্ধে ৫ ম্যাচের মধ্যে ৫টিতেই জিতেছে।
জয়ের জন্য ১২৭ রানের টার্গেটে খেলতে নেমে মহাবিপর্যয়ে পড়ে স্বাগতিক ভারত। নাগপুরের বিদর্ভ স্টেডিয়ামে ব্যাটিং উইকেটে ১২৭ রানকে ভাবা হয়েছিল খুবই সহজ; কিন্তু নিউজিল্যান্ডের বোলারদের দুর্ধর্ষ বোলিংয়ের সামনে একের পর এক উইকেট হারাতে শুরু করে মহেন্দ্র সিং ধোনির দল। মূলত কিউই স্পিন মিচেল সান্তনারের ঘূর্নিতে নাকাল হতে হলো ভারতীয়রা। সান্তার ৪ ওভার বল করে ১১ রানে নেন ৪ উইকেট। অবশ্য সোধিও কম যায়নি। ১৮ রানে নেন ৩ উইকেট। ভারত ১১ বল বাকি থাকতেই মাত্র ৭৯ রানে অল আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন অধিনায়ক ধোনি। এছাড়া দু’অকের ঘরে পৌঁছান কোহলি (২৩) ও অশ্বিন (১০)। প্রথম ওভারের পঞ্চম বলেই নাথান ম্যাককালামের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান শিখর ধাওয়ান। এরপর একে দলীয় রান তখন মাত্র ১। দ্বিতীয় ওভারেই আরেক স্পিনার মিচেল সান্তনারের ঘূর্ণিতে উইকেট হারিয়ে বসেছেন রোহিত শর্মা এবং সুরেশ রায়না।
এর আগে ভারতের বোলারদের বিপরীতে ঠিকমতো দাঁড়াতে পারেনি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরাও। নাগপুরে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১২৬ রান করেছে কিউইরা। শেষপর্যন্ত এই বিপর্যয়ের রেশ টেনে ধরতে না পারায় লজ্জার একটি রেকর্ডের জন্ম দিয়েছে কিউইরা। নাগপুরে তাদের এটি ভারতে বিপে টি-টোয়েন্টিতে সর্বনিম্ন ইনিংস। অবশ্য তারপরও তারাই জয়ী হলো। দলীয় মাত্র ১৩ রানেই দুই টপঅর্ডারকে হারায় নিউজিল্যান্ড। এরপর দলীয় ৩৫ এর সময় ব্যক্তিগত ৮ রান করে সাজঘরে ফেরেন সেন উইলিয়ামস। দলের হয়ে ৩৪ রানের সর্বোচ্চ ইনিংসটি আসে কোরি অ্যান্ডারসনের ব্যাট থেকে। তাছাড়া টেলর ১০, সান্তনার ১৮ এবং ইলিয়ট ৯ রানে আউট হন। লুক রঞ্চি ২১ রানে অপরাজিত ছিলেন। বল হাতে ভারতের হয়ে নেহেরা, বুমরা, অশ্বিন, জাদেজা, এবং সুরেশ রায়না একটি করে উইকেট পান। -বাংলাদেশের খেলা

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker