আন্তর্জাতিক

নিমরের মৃত্যুদণ্ডের প্রতিবাদে সৌদিতে বিক্ষোভ: শোক ঘোষণা

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/9367.jpgতিস্তা নিউজ আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের প্রখ্যাত আলেম আয়াতুল্লাহ শেইখ নিমরের মৃত্যুদণ্ডের প্রতিবাদে দেশটির কাতিফ এলাকায় ব্যাপক বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা সৌদি সরকারের এ পদক্ষেপের নিন্দা জানিয়েছেন। তারা সৌদি সরকারের বিরুদ্ধে সশস্ত্র আন্দোলন গড়ে তোলার দাবি জানিয়েছেন বলেও কোন কোন সূত্র জানিয়েছে।

আজ সকালে নিমরের মৃত্যুদণ্ড কার্যকরের খবর প্রকাশিত হওয়ার পর থেকেই কাতিফের অধিবাসীরা বিভিন্ন রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানাতে থাকে। এরপর তারা শোক পালনের ঘোষণা দেয়। কাতিফ শহর এখন শোকের শহরে পরিণত হয়েছে।

বিশ্বব্যাপী প্রতিবাদ এবং নিন্দা সত্ত্বেও সৌদি আরবের প্রখ্যাত শিয়া আলেম শেখ নিমরসহ ৪৭ ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় আজ জানিয়েছে।

শেখ নিমরসহ সৌদি কারাগারে আটক সব রাজনৈতিক বন্দির মুক্তির জন্য আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর আহ্বান উপেক্ষা করে সৌদি সরকার এসব মৃত্যুদণ্ড কার্যকর করল। সূত্র: (রেডিও তেহরান)

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close