Featured

নীলফামারীতে অবৈধ বালু উত্তোলন-হুমকির মুখে বেইলী ব্রীজ

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/Nilphamari-Pic-1-01.12.2015.jpgনীলফামারী অফিস : চারালকাটা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রভাবশালী মহল।

অভিযোগ মতে অবৈধভাবে বালু উত্তোলনের কারনে এতে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা থেকে রংপুরের তারাগঞ্জ উপজেলা সড়কের সরনজাবাড়ি এলাকায় স্থাপিত একটি ১৮৮ মিটার দীর্ঘ বেইলি ব্রিজসহ নদী শাসনে নির্মিত পানি উন্নয়নের গাইড বাঁধ হুমকির মুখে পড়েছে। এরমধ্যে ওই ব্রিজের একটি পিলার দেবে যাওয়ায় ব্রীজটি চলাচলে ঝুকিঁপূর্ন ঘোষনা করেছে সড়ক বিভাগ। আজ মঙ্গলবার সকাল ১১টায় ঘটনাস্থলে প্রভাবশালী মহল কর্তৃক ওই ব্রীজঘেষে অবৈধভাবে বালু উত্তোলন করতে দেখা যায়। সেই বালু ট্রাক্টরের লড়িতে করে বিভিন্নস্থানে নিয়ে যাওয়া হচ্ছে। এলাকাবাসী জানায় প্রতিদিন এভারে বালু উত্তোলনে বেইলী ব্রিজটি হুমকির মুখে পড়েছে। জরুরীভাবে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করা না হলে বেইলি ব্রিজটিও ভেঙ্গে পড়তে পারে। বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান শাহ জানান, বালু লুটের চক্রটি এতই শক্তিশালী যে, এদের বিরুদ্ধে অভিযোগ করেও কোন ফল পাওয়া যাচ্ছেনা।
চাঁদখানা ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী জানান, সরকারী বালু মহালের বালু লুট করে সরকারের লাখ লাখ টাকার ক্ষতি করছে এই চক্রটি। তারা কাউকে তোয়াক্কা করেনা।

এ ব্যাপারে কিশোরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিদ্দিকুর রহমান বলেন, বেশ কিছুদিন আগে অবৈধ বালু ব্যবসায়ীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছিল। যদি আবার অবৈধভাবে বালু উত্তোলন করা হয়ে থাকে তাহলে তাদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close