Featured

নীলফামারীতে জাপা’র(এ) দুই গ্রুপের মাঝে টানটান উত্তেজনা

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/520.jpgনীলফামারী অফিস থেকে ইনজামাম-উল-হক নির্ণয় : নীলফামারী জেলা জাতীয় পার্টির(এ) অফিসে  মঙ্গলবার(২৬ অক্টোবর)  দু’গ্রুপের পাল্টাপাল্টি সভা আহ্বান ঘিরে উভয় গ্রুপের নেতাকর্মীদের  মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা  করছে অনেকেই।
নেতাকর্মী সুত্র মতে,  মঙ্গলবার বেলা ৩টায় জেলা দলীয় কার্যালয়ে জাতীয় পাটির সদস্য সচিব সাজ্জাদ পারভেজ  বর্ধিত সভার আহ্বান করেন । ওই সভায় সভাপতিত্ব করবেন জেলা জাতীয় পাটির যুগ্ন আহ্বায়ক বজলার রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা কমিটির আহবায়ক বিরোধী দলীয় হুইপ নীলফারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরী । একইসাথে ওই দলীয় কার্যালয়ে  জেলা ছাত্রসমাজের আহবায়ক আব্দুল হান্নান একটি সভা আহ্বান করায় সংকট বিরাজ করছে উভয় সভা ঘিরে। পাল্টাপাল্টি সভা আহ্বানকে ঘিরে জাতীয় পাটিসহ অঙ্গসংগঠনে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।
এব্যাপারে জেলা জাতীয় পাটির সিনিয়র যুগ্ম আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুব আলী বলেন, জেলা জাপার আহবায়ক কমিটির মেয়াদ শেষ হয়েছে। মেয়াদকালীন সময়ে কমিটির সাংগঠনিক কর্মকান্ডের দূর্বলতায় ঝিমিয়ে পড়েছে দলের নেতাকর্মীরা। সেইসাথে সংগঠন স্থবির হয়ে পড়েছে। কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আগামী ডিসেম্বরের মধ্যে কাউন্সিল অনুষ্ঠানের লক্ষ্যে নেতাকর্মীদের উৎজ্জীবিত করতে ওই সভা আহবান করা হয়েছে।
অপরদিকে জেলা জাতীয় পাটির সদস্য সচিব সাজ্জাদ পারভেজ বলেন, আহ্বায়ক কমিটি বৈধ। আমরা মঙ্গলবার বিকেল ৩টায় দলীয় কার্যালয়ে কর্মীসভার আহ্বান করেছি। আগামী ডিসেম্বরে কাউন্সিল অনুষ্ঠানে লক্ষ্যে ওই কর্মীসভা অনুষ্ঠিত হবে। কিন্তু একটি পক্ষ একই দিন একই সময় ছাত্রসমাজ কে দিয়ে সভা ডেকেছে।সেখানে ছাত্রসমাজ আমাদের সম্মতি ছাড়া সভা করার এখতিয়ার রাখে না। যে কোন মূল্যে আমাদের সভা অনুষ্ঠিত হবে। দলের সকল স্তরের নেতাকর্মীরা সভায় উপস্থিত থাকবেন বলে দাবি করেন তিনি।
এদিকে জেলা ছাত্রসমাজের আহবায়ক আব্দুল হান্নান বলেন, সম্মেলন প্রস্তুতির লক্ষ্যে মঙ্গলবার বেলা ২টায় দলীয় কার্যালয়ে সভার আহবান করা হয়েছে। সেখানে ছাত্রসমাজের সকল স্তরের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। সিনিয়র নেতাদের অবহিত করেই সেখানে সভা আহবান করা হয়েছে।
এ দিকে জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ও দলের কেন্দ্রিয় নির্বাহী সদস্য নীলফামারী-১ আসনের সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী বলেন, নীলফামারীতে জাতীয় পার্টি তিন ব্যক্তির কাছে কুক্ষিগত। এঁরা হলেন, জেলা জাতীয় পার্টির আহবায়ক বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী, সদস্য সচিব সাজ্জাদ পারভেজ ও যুগ্ম আহবায়ক বজলার রহমান। তাঁরা চান না জাতীয় পাটিতে আর কেউ নেতৃত্ব দিক। তাঁদের কারণে যেসব নেতা কর্মী  ঝিমিয়ে পড়েছেন তাঁদের উজ্জিবিত করে দলকে শক্তিশালী করার কাজ করছি আমরা। এরই মধ্যে আমাদের বিভিন্ন উপজেলার সভা সমাবেশে বিভিন্ন দলের নেতাকর্মীরা জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন।  এ কারণে তাঁরা আমাদের কাজে বাধা সৃষ্টির পায়তারা করছেন।
এ ব্যপারে কথা বললে জেলা জাতীয় পার্টির আহবায়ক বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী বলেন, তাঁদের সঙ্গে আমার কোনো দ্বন্দ নেই। আগামী ডিসেম্বরে জেলা কমিটি করতে হবে। আমি তাঁদের সঙ্গে কথা বলেছি, আসেন সবাই মিলে কমিটিটা করি। কিন্তু তাঁরা আমার সঙ্গে কথা বলেন না।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close