Featured

নীলফামারীতে জেলাহত্যা দিবস পালিত হচ্ছে

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/Copy-2-of-un-jail.jpgনীলফামারী অফিস থেকে ইনজামাম-উল-হক নির্ণয় : সারা দেশের ন্যায় আজ মঙ্গলবার নীলফামারীতে জেলহত্যা দিবস পালিত হচ্ছে। বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে জেলা আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন দিবসটি ভাবগাম্ভীর্য্যরে মধ্যে দিয়ে দিসবটি পালন করছে।
১৯৭৫ সালের এই দিনের (৩ নবেম্বর) মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিভৃত প্রকোষ্ঠে বন্দি অবস্থায় হত্যা করা হয়েছিল জাতীয় ৪ নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানকে। তাঁরা যেমন ছিলেন নির্ভীক, তেমন সৎ, ঠিক তেমনই দুরদৃষ্টি স¤পন্ন। এই কলঙ্কিত হত্যাকান্ড কে জেল হত্যা দিবস হিসাবে পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে  জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সূর্য্যদ্বয়ের সাথে সাথে  জাতীয় ও কালো পতাকা উত্তোলন,দলীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন করা হয়।  দলীয় নেতাকর্মীরা ধারন করে কালো ব্যাজ। এরপর সকাল সাড়ে ১০টায় জাতীর জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পণ করেন এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শহরে বের করা হয় মৌন বা শোক মিছিল।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মমতাজুল হক, সদর উপজেলা আঃলীগের সাধারণ স¤পাদক আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মুশফিকুর রহমান রিন্টু, জেলা যুবলীগের সাধারণ স¤পাদক শাহিদ মাহমুদ, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান বুলেট, বিএমএ ও সাচিবের জেলা সভাপতি মমতাজুল ইসলাম মিন্টু, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক আমজাদ হোসেন, যুবলীগ নেতা আরিফ হোসেন মুন, সেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুজ্জামান কামরুল, সাধারণ সম্পাদক দীপক চক্রবর্তী,ছাত্রলীগের সভাপতি সজল কুমার ভৌমিক, স  প্রমুখ সহ দলের বিভিন্ন স্থরের নেতাকর্মীরা অংশ নেয়। বিকালে দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close