Featured

নীলফামারীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্ধোধন করলেন সংস্কৃতিমন্ত্রী

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/Copy-of-Copy-of-ub-1-14.jpgইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী : সারা দেশের ন্যায় স্বাস্থ্য বিভাগের আয়োজনে নীলফামারীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে।

আজ শনিবার সকাল আটটায় দিন ব্যাপী এই ক্যাম্পেইন নীলফামারী  পুরানো হাসপাতাল চত্বরে  আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হয়। উদ্ধোধন করেন  সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি। উদ্ধোধন কালে সংস্কৃতি মন্ত্রী আগত শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাইয়ে দেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ,জেএম,এরশাদ আহসাহ হাবিব, সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সিরাজুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল কাদের সোহেল প্রমুখ। উল্লেখ যে সারা ন্যায় নীলফামারী জেলার ৬ উপজেলা ও ৪ পৌরসভায় ১ হাজার ৬৬৩ টি কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ২৮ হাজার শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৫০ হাজার  শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এজন্য ৪ হাজার ৯৮৯ জন প্রশিক্ষনপ্রাপ্ত সেচ্ছাসেবক কাজ করছে। এই ভিটামিন ক্যাপসুলে শিশুদের রাতকানা রোগসহ অনেক রোগ নির্মূল হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close