Featured

নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৫১ পরিবারের বসত ঘর ছাই

 নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৫১ পরিবারের বসত ঘর ছাইনীলফামারী অফিস থেকে ইনজামাম-উল-হক নির্ণয়: নীলফামারী জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মাঝপাড়া গ্রামের পুকুরপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় দেড় শতাধিক বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি  টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।শুক্রবার(১২ ফেব্রুয়ারি) রাতে এই ঘটনা ঘটে।

  আজ শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব, উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ভারপ্রাপ্ত ইউএনও ফখরুল হাসান ও নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী। এ সময় সদর আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুরের পক্ষে পরিবার প্রতি একটি কম্বল ও  রান্না করা খাবারের ব্যবস্থা করা হয়। এ ছাড়া পুলিশ সুপারের পক্ষে একটি করে কম্বল ও সোয়েটার, উপজেলা প্রশাসনের পক্ষে একটি কম্বল ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে প্রদান করা হয়।

   স্থানীয়রা জানান, গ্রামের মোসলেম উদ্দিনের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আশপাশে তা ছড়িয়ে পড়ে। এতে ২০টি পরিবারের ৫০টি বসতঘর পুড়ে যায়। আগুন নেভাতে গিয়ে আহত হন অন্তত ১৮ ব্যাক্তি। অগ্নিকান্ডে ওই সব পরিবারের ঘরে থাকা ধান চাল,পিয়াজ আলু, আসবাবপত্র নগদ অর্থ, কাপড়জামা সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। আজ শনিবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় অগ্নিকান্ড এলাকায় তখনও ধোয়া উড়ছিল। ওয়াড ইউপি মেম্বার আকবর আলী জানান ৫১ পরিবারের দেড়শতাধিক বসতঘর পুড়ে গেছে। নীলফামারী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র অফিসার এনামুল হক প্রামাণিক জানান, খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে  আগুন নিয়ন্ত্রণে আনায় ওই গ্রামের আরো ৩০ পরিবারের ঘরবাড়ি রক্ষা পেয়েছে।  বর্তমানে ক্ষতিগ্রস্থরা খোলা আকাশের নিচে রয়েছে।ভারপ্রাপ্ত ইউএনও জানান ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ৩ কেজি করে চাল ও নগদ ১ হাজার করে টাকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker