Featured

নীলফামারীতে সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/27.jpg
নীলফামারী অফিস: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বৈদেশে কর্মী প্রেরণে রংপুর অঞ্চল অনেক পিছিয়ে রয়েছে। রংপুর বিভাগের আট জেলা থেকে বিদেশে কর্মী প্রেরণের সংখ্যা ৯৪ হাজার ৪১ জন অথচ শুধুমাত্র কুমিল্লা জেলাতেই বৈদেশিক কর্মীর সংখ্যা ৬ লাখের উপরে।
আজ (শুক্রবার) সকাল ১১টার দিকে নীলফামারী শহরের দক্ষিণ হাড়োয়ায় সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়নের দৃষ্টান্ত স্থাপিত হচ্ছে তা থেকে বাদ যাচ্ছে না যুব ও যুব মহিলারাও। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে আমরা মধ্য আয়ের দেশে রুপান্তরিত হচ্ছি। সরকারের পরিকল্পনা বাস্তবায়ন হলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। সরকারের চেষ্টা সফল করতে সকলের সহযোগিতাও চান তিনি।
মন্ত্রী নুরুল ইসলাম বলেন, দেশের যুবক ও যুব মহিলাদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণের মাধ্যমে সাবলম্বী, সচেতন ও প্রশিক্ষিত করে গড়ে তুলতে পারলে তারা দেশ বিদেশে দক্ষ কর্মী হিসেবে কাজ করতে পারবে। তাদের পাশাপাশি লাভবান হবে দেশও। এজন্য দক্ষ জনবল তৈরিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। পর্যায়ক্রমে সব জেলাতে টিটিসি স্থাপনের পরিকল্পনা সরকারের রয়েছে বলে উল্লেখ করেন তিনি।
গণপুর্ত বিভাগ ও টিটিসির আয়োজনে নীলফামারী জেলা প্রশাসক মো. জাকীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দারের সভাপতিত্বে জনশক্তি, কর্মসংস্থা ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমটি) মহাপরিচালক বেগম শামসুন্নাহার, নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান ও নীলফামারী টিটিসির অধ্যক্ষ রাশেদুল ইসলাম বক্তব্য দেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে টিটিসি চত্বরে গাছের চারা রোপন করেন দুই মন্ত্রী।
প্রসঙ্গত প্রায় পৌণে ২২ কোটি টাকা ব্যয়ে দুই একর জমিতে স্থাপিত নীলফামারী টিটিসিতে কম্পিউটার, ইলিকট্রিক্যাল, আর্কিটেকচার, মেশিন টুলস অপারেশন, ইংরেজি ভাষা শিক্ষাসহ পাঁচটি ট্রেডে ২শ’ জন প্রশিক্ষনার্থী নিয়ে প্রশিক্ষণ শুরু হয়েছে গত বছরের ৫ অক্টোবর থেকে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close