Featured

নীলফামারী চেম্বারের বার্ষিক সাধারণ সভায় সংস্কৃতিমন্ত্রী ও এফবিসিসি আইএর সভাপতি

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/Nilphamari-Pic-1-26.12.2015.jpgনীলফামারী অফিস থেকে ইনজামাম-উল-হক নির্ণয়: সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, আমাদের নিজের টাকায় পদ্মা সেতুর কাজ শুরু হয়েছে। দেশে কৃষিক্ষেত্রে জোয়ার এসেছে, বিদ্যুতের সমস্যা, সার বীজ সংকট নেই। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী পরিকল্পনার কারনে। আর এই উন্নয়নের বড় সহযোগি হচ্ছেন এ দেশের সকল ব্যবসায়ীরা।

আজ(শনিবার) দুপুরে শহরের সবুজপাড়াস্থ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মাঠে বিশাল প্যান্ডেলে নীলফামারী চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাষ্ট্রি বার্ষিক সাধারন সভা/২০১৫ শেষে আমন্ত্রিত অতিথিদের আলোচনার সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। http://tistanews24.com/wp-content/uploads/2015/12/2358.jpgনীলফামারী জেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি প্রকৌঃ এস এম শফিকুল আলম ডাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এ- ইন্ডাষ্ট্রিজের (এফবিসিসি আই) সভাপতি আব্দুল মাতলুব আহ্মাদ, নীলফামারী -৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী, নীলফামারী জেলা প্রশাসক  জাকীর হোসেন, জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পুলিশ সুপার  জাকির হোসেন খান, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ প্রমুখ।
মন্ত্রী বলেন, আগে এ অঞ্চলে মঙ্গা হতো, ২০০৪ সালে বিএনপি সরকারের সময়ে নীলফামারী জেলা সদরের গোরগ্রামে ক্ষুদার জ্বালা সহ্য করতে না পেরে নবকান্ত রায় নামের এক মুক্তিযোদ্ধা গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছিল। এখন দেশে কোনো মঙ্গা নেই, আজকে মঙ্গা শব্দটা উঠে গেছে। এখন মঙ্গা শব্দটা ডিকশোনারীতে পাওয়া যাবে। বাস্তবে নয়। এই মঙ্গা দুরিকরনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অকান্ত পরিশ্রম করেছেন।
ব্যবসায়ীদের উদ্যেশ্যে মন্ত্রী বলেন, আমরা ভারত নেপাল ভ’টানের সঙ্গে ব্যবসা বৃদ্ধি করতে চাই, এসব দেশের সঙ্গে রেল ও সড়ক যোগাযোগের আলোচনা চলছে, এটা হবে। প্রধান মন্ত্রী সারা দেশে ব্যবসাবান্ধব পরিবেশ বজায় রাখার নির্দেশ দিয়েছেন, আমরা নীলফামারীতে সেটা করতে পেরেছি। মন্ত্রী বলেন এ অঞ্চলে কৃষিখাতে বিনিয়োগ বাড়িয়ে আদা ও পাট চাষ বাড়ালে ক্ষতিকর তামাক চাষ কমানো সম্ভব হবে।
মন্ত্রী তার বক্তব্যে একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সংশয়ের সমালোচনা করে বলেন দেশে যখন ব্যবসা বানিজ্যের প্রসার ঘটছে, মঙ্গা উধাও হয়ে গেছে, দেশ ডিজিটালে রূপান্তর হয়ে মধ্যম আয়ের দেশে পরিনত হচ্ছে ঠিক সে সময় স্বাধীনতাযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে বিভ্রান্তকর কথাবার্তা বলা হচ্ছে। যিনি এ সব বলছেন তিনি যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে  এমন  কথা বলছেন তাতে কোন সন্দেহ নেই।  মনে হয় জ্বালাও পোড়াও আন্দোলনে ব্যর্থ হয়ে তার  মাথা নষ্ট হয়ে গেছে।
এফবিসিসি আই এর সভাপতি আব্দুল মাতলুব আহ্মাদ বলেন, বাংলাদেশ, ভারত, নেপাল, ভূটান এর মধ্যে যে রোড পরিকল্পনা হয়েছে সেটি বাস্তবায়ন হলে এখানে যে শিল্পায়ন হবে তাতে এ অঞ্চলের চেহারা আরও বদলে যাবে। শিল্পের বড় খরচ ব্যাংক ঋণের সুদ, সুদের হার কমতে শুরু করেছে, কয়েক মাসের মধ্যে সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে দেয়া হলে ব্যবসায়ীরা আরো উদ্দ্যমী হবে।
এফবিসিসি আই সভাপতি আরো বলেন, ভূটান সিকিম ও ভারত থেকে এ অঞ্চলের উপর দিয়ে পাওয়ার নেওয়া হবে। আর এ সুবিধার কারণে এ অঞ্চলে শিল্পায়ন দ্রুত বাড়বে। এ ছাড়া এ অঞ্চলের ভূমি উচু হওয়ায় শিল্পের জন্য এ অঞ্চল উপযোগী। যুব সমাজের উদ্যেশ্যে তিনি বলেন, চাকুরীর চেয়ে ব্যবসায় লাভ বেশি, তাই আপনারা চাকুরী না খুজে ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসার দিকে এগিয়ে আসুন এফবিসিসি আই এবং নিটল-নিলয় টাটার পক্ষে আপনাদের সহযোগীকা করা হবে।
সভায় নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বলেন, চিলাহাটি স্থল বন্দর বাস্তবায়নের সাথে এই পথে রেল যোগাযোগের মহা পরিকল্পনা সফল হলে এ অঞ্চলের উন্নয়ন আরও বৃদ্ধি পাবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির মাধ্যমে জেলা শ্রেষ্ঠ কর দাতা সহ ব্যবসা বানিজ্যে প্রসারতায় ৬ জন ব্যবসায়ীকে  ক্রেষ্ট প্রদান করা হয়। এ ছাড়া আমন্ত্রিত অতিথিদের মাঝে চেম্বারের পক্ষ হতে ক্রেষ্ট তুলে দেয়া হয়।
উক্ত আলোচনা সভার আগে সকালে নীলফামারীর চেম্বারের সাধারন সভার বার্ষিক প্রতিবেদন পাঠ ও অনুমোদন করা হয়। এ সময় চেম্বারের সহস্রাধীক সদস্য উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close