খেলাধুলা

নীলফামারী সংবর্ধণা পেল এসএ গেমসের তীরন্দাজ রৌপ্যজয়ী বিউটি

নীলফামারী  সংবর্ধণা পেল এসএ গেমসের তীরন্দাজ রৌপ্যজয়ী বিউটিনীলফামারী অফিস থেকে ইনজামাম-উল-হক নির্ণয়: নীলফামারীতে সংবর্ধনা পেলেন সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশ দলের তীরন্দাজ (আরচারিতে) রৌপ্য পদক জয়ী বিউটি রায়।

আজ (বৃহস্পতিবার) দুপুর ১২টায় বঙ্গবন্ধুর জনবার্ষিকী ও জাতীয় শিশুদিবসের অনুষ্ঠানে স্থানীয় শহীদ মিনার চত্বরে এই সংবর্ধনা দেয়া হয় নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার পক্ষে।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বিউটির হাতে ফুলের তোড়া, ক্রেষ্ট ও জেলা ক্রীড়া সংস্থার একটি ব্লেজার প্রদান করেন। এ সময় মন্ত্রী নুর বলেন “বিউটি শুধু নীলফামারীর গর্ব নয়। সে গোটা জাতির গর্ব। আন্তর্জাতিক প্রতিযোগিতা এসএ গেমসে তাঁর অর্জন গোটা জাতিকে গর্বিত করেছে। পাশাপাশি আমরা নীলফামারীবাসী তাঁর কৃতিত্বে আরও বেশি গর্বিত।” তাঁর অধিকতর সাফল্যের জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক জাকীর হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি পুলিশ সুপার জাকির হোসেন খান,  সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন, বিউটির বাবা টেইলার মাস্টার দিপু রাম রায় সহ জেলার খেলোয়ারবৃন্দ।
অনুষ্ঠানে বিউটি তাঁর অনুভ‚তি প্রকাশ করে বলেন, “সংবর্ধনা পেয়ে আমি গর্বিত। আমাকে আশীর্বাদ করবেন সকলে। শুধু রৌপ্য নয়, দেশের হয়ে সোনা অর্জন করতে চাই আমি।
নীলফামারী জেলা সদরের কুন্দপুকুর গ্রামের মেয়ে বিউটি রায়। সে কুন্দুপুকুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। সে তৎকালীন শরীর চর্চা ও ক্রীড়া শিক্ষক ভুবন মোহন তরফদারের মাধ্যমে  জেলা ক্রীড়া সংস্থার এক মাসের আরচারি প্রশিক্ষন নেয়। বিউটি ২০০৮ সালে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহনে সুযোগ পায়। ২০০৯ সালে দ্বিতীয় সাউথ এশিয়ান আরচারিতে জীবনের প্রথম রৌপ্যপদক অর্জন করেছিল বিউটি। এরপর ওই বছর পঞ্চম এশিয়ান আরচারিতে ব্রোঞ্চ ও ২০১৩ সালে বাংলাদেশ গেমসে একই বিষয়ের প্রতিযোগিতায় অর্জন করেন স্বর্ণপদক। এরপর চলতি বছরের গত ৯ ফেব্রæয়ারি ভারতের শিলংয়ে জওহরলাল নেহরু ক্রীড়া কমপ্লে¬ক্সে বাংলাদেশের হয়ে আরচারিতে অংশ নিয়ে রৌপ্যপদক জিতে নেন বিউটি। দেশের বাইরে বিউটি থাইল্যান্ড, ইতালি, চীন, সিঙ্গাপুর, ভারতসহ ১০টি দেশে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker