বৃহত্তর রংপুর

পলাশবাড়ীতে অফিস সহকারীর বদলির দাবিতে শিক্ষকদের মানববন্ধন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা:গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী জহুরুল ইসলামের বদলী বাতিলের দাবীতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা কর্তৃক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষকরা মানববন্ধনের আয়োজন করেন।
মানববন্ধন সূত্রে জানা যায়, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী জহুরুল ইসলাম একজন সৎ চরিত্রবান ও নিষ্ঠাবান উল্লেখ করে শিক্ষকের একটি অংশ বদলী বাতিলের জোর দাবী জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন আটঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুরুল ইসলাম, ছোট ভগবানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদ সরোয়ারদী, বড় শিমুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান আব্দুল আজিজ, পলাশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলামসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুস ছালাম দায়িত্ব গ্রহণের পর থেকেই প্রাথমিক শিক্ষা অফিস দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এমনকি যেসকল বিদ্যালয় দেড়-দুই লক্ষ করে টাকা বরাদ্দ পেয়েছে সেই সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫ হাজার করে টাকা উৎকোচ গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন বরাদ্দের টাকা উত্তোলনে শিক্ষা অফিস উৎকোচ গ্রহণ করে থাকেন। এই সকল ঘুষ গ্রহণে বাঁধা প্রদান করার কারণেই হয়রানীমূলকভাবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী জহুরুল ইসলামকে বদলী করা হয়েছে বলে জানান তারা। তাই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নানা অনিয়ম ও দুর্নীতির সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান তারা।
অপরদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিভিন্ন পত্র-পত্রিকা ও সোস্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়ায় ৫ নভেম্বর বৃহস্পতিবার বিভাগীয় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোজাহেদুল ইসলাম উপজেলা কাতুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিমুলিয়া সরকারি প্রাথমিক ও জুনদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বরাদ্দের উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker