Featured

পাকিস্তানের হস্তক্ষেপ শিষ্টাচার বহির্ভূত

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/04-12-2015.jpgতিস্তা নিউজ অনলাইন ডেস্ক : পাকিস্তান সরকারের হস্তক্ষেপ শিষ্টাচারবহির্ভূত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও মুজাহিদের ফাঁসি কার্যকরে তাদের পক্ষাবলম্বন করে পাকিস্তান সরকার যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তা বাংলাদেশবিরোধী, মুক্তিযুদ্ধবিরোধী এবং এটা অত্যন্ত ন্যাক্কারজনক। এটা বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপের শামিল, যা কোনো রাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে শিষ্টাচারবহির্ভূত। পাকিস্তানের এমন ভূমিকা শত্রু রাষ্ট্রের আচরণের মতো।

শুক্রবার দুপুরে শেরপুর সার্কিট হাউজে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ইতিমধ্যে পাকিস্তানের এমন ভূমিকা প্রত্যাখ্যান ও কৈফিয়ত তলব করেছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশ সরকার ও জনগণ পাকিস্তানের সঙ্গে সম্পর্কটা কোন পর্যায়ে থাকবে— সেটা পর্যালোচনা ও পুনর্বিবেচনা করা দরকার। সরকার এ বিষয়ে গভীরভাবে ভাবছে এবং কর্মপন্থা নির্ধারণ করবে।

শেরপুর জেলা জাসদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে মন্ত্রী  শুক্রবার দুপুরে শেরপুর আসেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার সব যুদ্ধাপরাধীদের বিচারে অঙ্গীকারাবদ্ধ। বঙ্গবন্ধু সরকার একাত্তরে খুন-অগ্নিসংযোগ, ধর্ষণসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সাড়ে ১২ হাজার যুদ্ধাপরধীর যে তালিকা তৈরি করেছিলেন তার বিচারকাজ পর্যায়ক্রমে চলতে থাকবে।

পরে সার্কিট হাউস সভাকক্ষে শেরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী বলেন, প্রতি জেলায় একটি করে তথ্যভবন নির্মাণ করা হবে। যার মাধ্যমে বাসস, বিটিভি, বেতারের স্থানীয় প্রতিনিধি ছাড়াও বিভিন্ন মিডিয়ার কর্মীরা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারবেন।

এ সময় অন্যান্যের মধ্যে জাসদ স্থায়ী কমিটির সদস্য শিরিন আখতার এমপি, জেলা প্রশাসক ড. এ এম পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা তথ্য কর্মকর্তা মো. জালাল উদ্দিন এবং জাসদ কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিকেলে মন্ত্রী স্থানীয় শহীদ মিনার চত্বরে শেরপুর জেলা জাসদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। তথ্যসূত্র: বিবিসি

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close