Featured

পাটগ্রামে সরকারের উন্নয়ন ভাবনা ও সফলতা তুলে ধরে প্রেস ব্রিফিং

পাটগ্রামে সরকারের উন্নয়ন ভাবনা ও সফলতা তুলে ধরে প্রেস ব্রিফিং সানী, পাটগ্রাম(লালমনিরহাট)প্রতিনিধি:  লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বর্তমান সরকারের ২ বছরের উন্নয়ন ভাবনা ও সফলতা তুলে ধরে প্রেস ব্রিফিং ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

রোববার বিকেলে উপজেলার শহীদ আফজাল মিলনায়তনে উপজেলা প্রশাসন ও জেলা তথ্য অধিদপ্তরের যৌথ উদ্যেগে এ  প্রেস ব্রিফিং ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নুরকুতুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন বলেন, বিভিন্ন দপ্তরের গতিশীলতা আনার জন্য কর্মকর্তা কর্মচারীদের আরও আন্তরিক হয়ে কাজ করতে হবে। মনে করতে হবে এটা আমার নিজের উপজেলা নিজের কাজ। সরকারের সব উন্নয়ন কর্মকান্ড ছবিসহ তুলে ধরতে হবে। এসময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিগত দিনে এখানকার সাংবাদিকরা বন্যা ও নদী ভাঙ্গনসহ বিভিন্ন সমস্যা পত্র-পত্রিকায় তুলে ধরেন নি। একারনে এ এলাকায় বরাদ্দ পাওয়া যায়নি। সাংবাদিকদের দায়িত্ব পালনের ক্ষেত্রে খবর প্রকাশের জন্য খবরের পিছনে ছুটার পরামর্শ দেন তিনি।

জেলা তথ্য অফিসার মাহফুজার রহমান হাতে গোনা কয়েকটি দপ্তরের উন্নয়ন কর্মকান্ডের তথ্য ছবি ছাড়াই তুলে ধরার কারনে পরবর্তীতে এ ধরনের সভার আগে উপজেলা নির্বাহী অফিসারকে যাচাই করার পরামর্শ দেয়া হয়। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ছিটমহলবাসির স্বাধীনতা এনে দিয়ে তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ায় সভায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়। এসময় সাংবাদিকরা উলে­খযোগ্য কিছু পরামর্শ দেন। দহগ্রামে পর্যটন কেন্দ্র স্থাপন, পাটগ্রাম থেকে দহগ্রাম আঙ্গরপোতা পর্যন্ত রাস্তার দু-ধারে বৃক্ষরোপন, পৌরশহরে শ্রী বৃদ্ধির জন্য খন্ড খন্ড ডি-ভাইডার স্থাপন, কলেজ মোড়ে মুক্তাঞ্চল স্তম্ভ নির্মান, রাবার ড্যাম প্রকল্প চালু, বুড়িমারী বন্দরে গ্রিন্ডার ক্রাশিং মেশিন গুলো অন্যত্র সরিয়ে ফেলা, নদী খনন, পরিকল্পিত উপায়ে পাথর উত্তোলন পূর্বক উন্নয়ন কাজে গতিশীলতা অব্যাহত রাখাসহ বিভিন্ন দপ্তরের তথ্য সহজে পাওয়ার ব্যাপারে বক্তব্য রাখা হয়।

উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, পৌর মেয়র শমসের আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম নাজু, উপজেলা  ভাইস চেয়ারম্যান শফি কামাল টারজান, ওসি রেজাউল করিম রেজা বিশেষ অতিথির বক্তব্য রাখেন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কমান্ডার সালাউজ্জামান ফারুক, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাউন্সিলর আজিজুল হক দুলাল ও এনজিও প্রতিনিধি মুজিবুর রহমান, আ’লীগ নেতা আবুল হাশেম প্রমুখ।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker