Featured

পার্বতীপুরে দক্ষিন মধ্যপাড়া কালী মন্দিরটি আজও অবহেলিত

পার্বতীপুরে দক্ষিন মধ্যপাড়া কালী মন্দিরটি আজও অবহেলিতআব্দুল­াহ আল মামুন,পার্বতীপুর(দিনাজপুর)থেকেঃ পার্বতীপুর উপজেলার সদর থেকে ৩০ কিলোমিটার দক্ষিনে অবস্থিত দক্ষিন মধ্যপাড়া গ্রাম। ওই গ্রামে সঠিক তদারকি ও সংস্কারের অভাবে  দক্ষিন মধ্যপাড়ায় কালী মন্দিরটি আজও অবহেলিত ।
প্রবীণ ব্যক্তিদের কাছ থেকে জানা যায়, সেখানে প্রায় ৯০টি হিন্দু সম্প্রদায়ের পরিবার পুজা করে আসছে র্দীঘদিন যাবত। কিছু প্রভাবশালী ব্যক্তি মন্দিরের সম্পত্তির নকল দলিল ও রেকর্ড জমিটি দখল করতে আসলেও হিন্দু ও মুসলিম পরিবার ঐক্যবদ্ধ হয়ে তাদেরকে প্রতিহত করে তাড়িয়ে দেয়।  কালী মন্দিরের জায়গাটি  খাস সম্পত্তি, যার মৌজা- দক্ষিন মধ্যপাড়া, দাগ নং-৩৭৫৭ ও ৪১০৬, মোট জমির পরিমান ৪ দশমিক ৬৩ একর। প্রাচীন কাল থেকে সেখানে হিন্দুদের শ্মশান, এবং প্রতি বছর সেখানে চরক পূজা পালন করা হয়। এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন সম্পত্তিটি মন্দিরের নামে বরাদ্দ করে এবং সংস্কার করার জন্য  সরকারের প্রতি আহবান জানিয়েছে। সেই সাথে স্থানীয় (এমপি), বর্তমান সরকারের প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুরসহ সংশ্লিষ্ট মহলের কাছেও দৃষ্টি আকর্ষণ করেছেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker