Featured

পার্বতীপুরে রেলজংশন ওভার ব্রীজ যেন শিশু কিশোর নেশার নিরাপরাধ স্থান

পার্বতীপুরে রেলজংশন ওভার ব্রীজ যেন শিশু কিশোর নেশার নিরাপরাধ স্থানআব্দুল­াহ আল মামুন,পার্বতীপুর(দিনাজপুর)থেকে: দিনাজপুরের পার্বতীপুরে রেলওয়ে জংশন ওভার  ব্রীজ ও রেল লাইনের আশপাশে চলে রমরমা মাদক ব্যবসা। দুপুরে ওভার ব্রীজের উপরে বসে ৪ মাদকাসক্ত শিশু সেবন করছে ডেন্ডি আঠা। মাদক সেবনে বড়দের পাশাপাশি শিশুরাও জড়িত। ডেন্ডি বলা হচ্ছে জুতার আঠা। জুতা বা চামড়া জোড়া লাগানোতে এই আঠা ব্যবহার করা হয় । সেই আঠা ব্যবহার করছে মাদকাসক্ত শিশু । বেশির ভাগ এই পথ শিশুরা ডেন্ডি আঠা সেবন এর মাধ্যমে নেশা করে থাকে।

এই মাদকাসক্ত শিশুদের বাড়ি ঘর রেল জংশন বা রেল লাইনের পার্শ্বে। তারা  সর্বনিক জংশনের আশ পাশ দিয়ে ঘোরা ঘুরি করে। আর ফাক বুঝে ট্রেন যাত্রীদের ব্যাগ, মানিব্যাগ ও যাত্রীদের পা চেপে ধরে টাকা আদায় করে। সারাদিনে যে টাকা পায় তা ডেন্ডি আঠা কিনে একসাথে ৪/৫ জন নেশা সেবন করে। এদের কারনে রেল জংশনে সাধারনণ যাত্রীরা অতিষ্ঠ।
যানাযায়, এদের কোন ঠিকানা না থাকায় এরা রেল জংশনে পড়ে থাকে। এই শিশু কিশোররা মাঝে মধ্যে কাগজ, পলিথিন, ছেড়া ব্যগ, পশুর হাড় ইত্যাদি সংগ্রহ করে ভাংড়ি ব্যবসায়ীদের দেয়। ভাংড়ি ব্যবসায়ীরা এদের নাম রাখে টোকাই। ব্যবসায়ীদের কাছে কিছু টাকা পেলে চলে যায় আঠা কিনতে। আর পলিথিন যোগার করে তার মধ্যে আঠা ঢেলে মরণ নেশা সেবন করে। বাংলাদেশে এখন বহুল আলোচিত মাদক হলো-ইয়াবা, ফেন্সিডিল, হিরোইন ও গাঁজা। এসব নেশার পাশাপাশি বাড়ছে ডেন্ডি আঠা।

মাদকাসক্ত শিশুরা বলে, আমাদের কম টাকার নেশা, এর দাম ৩০টাকা।  অনেক সময় ধরে সেবন করতে পারি। বর্তমানে বাংলাদেশে সর্বস্ত শহর গ্রামে কম বেশি শিশুদের মাদক নেশা সেবন করতে দেখা যায়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker