রাজশাহী বিভাগ

পিঁয়াজের বাজার অস্থির: আত্রাই প্রশাসনের পদক্ষেপে দাম কমলো অর্ধেকে

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে হঠাৎ করে পিঁয়াজের বাজার অস্থিতিশীল হয়ে পড়ায় বাজার নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন দ্রুত পদক্ষেপ গ্রহণ করার ফলে একলাফে দাম কমলো অর্ধেকে।

জানা গেছে, বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে আত্রাই উপজেলার বিভিন্ন কাঁচা বাজারে নিত্যপণ্য পিঁয়াজ ৮০ টাকা থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি করতে থাকে কিছু অসাধু ব্যবসায়ীরা।

আজ বুধবার পিঁয়াজের বাজার নিয়ন্ত্রণে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম অভিযান পরিচালনা করেন উপজেলার বিভিন্ন হাট বাজারে। এ সময় ভবানীপুর বাজারের এক দোকানে মুল্য তালিকা না থাকায় ও বেশি দামে পিয়াজ বিক্রয়ের দায়ে চয়েন আলীকে দুই হাজার টাকা জরিমানা করেন। উপজেলা প্রশাসনের এ অভিযানের পর উপজেলার হাট-বাজার গুলোতে প্রতি কেজি পিয়াজ ৫০-৫৫ টাকা দরে বিক্রয় হচ্ছে।

উপজেলা নির্বাহী মো. ছানাউল ইসলাম বলেন, সিন্ডিকেটের মাধ্যমে পিঁয়াজের বাজারে কৃত্তিম সংকট তৈরী করে বাজার অস্থির করেছে একটি অসধু ব্যবসায়ী চক্র, এমন অভিযোগের ভিত্তিতে বাজারে ভ্রাম্যান আদালত পরিচালনা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে এই অভিযান অব্যহত থাকবে। #

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close