সারাদেশ

পীরগাছায় এক কৃষকের কলা বাগান প্রাকাশ্য দিবালকে কর্তন,করল প্রভাবশালী মহল

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/Rangpur_News_01-01-16_11.jpgআমিনুল ইসলাম, জেলা প্রতিনিধি, রংপুর: রংপুরের পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের কাশিম গ্রামের এক কৃষকের জমির আবাদকৃত ফসল কলা, আলু ও গম ক্ষেত গত বৃহস্পতিবার সকাল ১০টায় প্রাকাশ্য দিবালকে কেটে ফেলছে এক প্রভাবশালী মহল ।

জানা গেছে, পীরগাছা উপজেলার গাবুড়ার চর গ্রামের প্রভাবশালী ব্যাক্তি সৈয়দ আলী ও তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ৭৫শ” জমিতে আবাদকৃত ফসল কলা, আলু ও গম ক্ষেত কেটে ফেলছে যার ক্ষতির পরিমান  প্রায় ১লক্ষ ১০ হাজার টাকা।

অভিযোগে জানা গেছে, উপজেলার ছাওলা ইউনিয়নের কাশিম গ্রামের মৃত আকুল মামুন এর ছেলে কৃষক আব্দুল জলিল এর কবলাকৃত জমি বিগত ২০০০ সাল থেকে ভোগদখল করে আসছে । যার  মৌজা কাশিম জে এল নং-১৪৪,খতিয়ান নং ২২৮,বি এস দাগ নং-৮৭০/৯০৫ জমি পরিমান ২ একর ৮শতক। প্রাপ্ত তথ্য জানা যায়, উপজেলার ছাওলা ইউনিয়নের গাবুড়ার চর গ্রামের জামায়াত নেতা  সৈয়দ আলী (৫০) তালেব মিয়া (৫৫) হামিদ মিয়া (৫৩) জাফর মিয়া (৬০) মাহাম মিয়া (৫৭) শুক্কুর আলীসহ দীর্ঘদিন থেকে জমা জমি নিয়ে অহেতুক বিরোধ সৃষ্টি করে । এবং বিভিন্ন ভাবে ওই কবলাকৃত জমিতে যে কোন ফসল আবাদ করলে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে বিভিন্ন ভাবে ক্ষতি করার চেষ্টা করে। এদিকে  অসহায় গরিব কৃষক আব্দুল জলিল পীরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করেন । থানায় অভিযোগ এর কথা শুনে কৃষক আব্দুল জলিলকে  মুঠো ফোনে মেরে ফেলার হুমকি দিয়েছে জামায়াত নেতা সৈয়দ আলী ও তার ভাড়া করা  সন্ত্রাসী বাহিনী। এবং আরও বলেন  সাহস থাকলে আমাদের সামনে আয় কিন্তু আমি বড় অসহায় গরিব মানুষ বলে আমাকে ওরা যে কোন সময় মেরে ফেলতে পারে । এ ঘটনায় স্থানীয় সরকার ছাওলা ইউপি চেয়ারম্যান নাজির হোসেনের  সাথে কথা হলে তিনি সত্যতা স্বীকার করেন এবং আরও বলেন এই সব সন্ত্রাসীদের শাস্তি হোক এটাই আমি চাই ।

এলাকাবাসি জানায়, আব্দুল জলিল মিয়া একজন কৃষক তার আবাদকৃত জমিতে জামায়াত নেতা সৈয়দ আলীসহ  তার ভাড়াটিয়া একদল সন্ত্রাসীরা গত বৃহস্পতিবার সকাল ১০টায় প্রকাশ্য দেবালকে কলা, আলু ও গম ক্ষেত কেটে ফেলে। এবং ওই জামায়াত নেতা সৈয়দ আলীসহ তার ভাড়া করা সন্ত্রাসীরা বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুটপাট চেষ্টা চালায়। সন্ত্রাসীরা ওই কৃষককে বাড়িঘর ছেড়ে চলে না গেলে জীবন নাশের হুমকি দেওয়ায় ওই কৃষক ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় অসহায় হয়ে পড়েছে। এ বিষয়ে পীরগাছা থানার এস আই তাজুল ইসলাম এসে  সরেজমিনে তদন্ত করে সত্যতা স্বীকার করেন। এবং আরও বলেন এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close