জাতীয়

পুরনো ঢাকায় বোমা বিস্ফোরণে নিহত ১, আহত শতাধিক

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/Untitled-12.jpgতিস্তা নিউজ ডেস্ক : পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতি চলার সময় পুরনো ঢাকা হোসেনি দালান চত্বরে বোমা বিস্ফোরণের ঘটনায় সানজু (১৮) নামে একজন নিহত হয়েছে বলে জানিয়েছেন চকবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আজিজুল হক। এ ঘটনায় শতাধিক আহত হয়েছে বলে জানান তিনি।

আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

গুরুতর আহতরা হলেন- আবদুর রহিম (৩০), নাঈম হোসেন (৩৫), লাবনী আকতার (১৪), আয়শা আকতার (১২), সালাউদ্দিন (৪৫), তুহিন (১২), সুদীপ (২১), মাহবুবুর রহমান (২৬), রাকিব হোসেন (২৬) ও আয়াত উদ্দিন (২৬)।

পুলিশ জানিয়েছে, শুক্রবার রাত দুইটার দিকে তাজিয়া মিছিল বের করারি প্রস্তুতির সময় হোসেনি দালন চত্বরে পরপর তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়াও কালো স্কসটেপ দিয়ে পেচানো অবিস্ফোরিত আরো দুটি বোমা পাওয়া গেছে বলে জানান পুলিশ কর্মকর্তা মো: আজিজুল হক। বোমাগুলো গ্রেনেড জাতীয় বলে জানান তিনি।

সন্দেহজনকভাবে তিনজনকে থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে কারা, কিভাবে এ ধরনের ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেনি পুলিশ।

বোমা বিস্ফোরণের ঘটনা বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানান পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আজিজুল হক।

তবে পুলিশ বলছে তাজিয়া মিছিল উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছিল যা এর আগে কখনও নেয়া হয়নি।

ঘটনাস্থল পরিদর্শন করতে এসে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম সাংবাদিকদের বলেন, হোসেনি দালান এলাকায় কখনো এরকম ঘটনা ঘটেনি। দুজন বিদেশিকে হত্যা করে যেমন অস্থিরতা সৃষ্টি করা হয়েছে, তেমনি বোমা মেরে অস্থিরতা সৃষ্টি করার জন্য এ ঘটনা ঘটানো হয়েছে। যেন দেশের মানুষ অস্বস্তিতে ভুগে।

পরে তিনি আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- সম্পাদক

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker