খেলাধুলা

প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির বিশ্ব একাদশে পেসার মুস্তাফিজ

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/628.jpgতিস্তা নিউজ অনলাইন ডেস্ক : বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির বিশ্ব একাদশে স্থান পেয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান। আজ বুধবার এক বিবৃতিতে বর্ষসেরা ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করে আইসিসি। ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন এই বা-হাতি পেসার।

২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর থেকে চলতি বছরের ১৩ সেপ্টেম্বর পর্যন্ত সময় ধরে বর্ষসেরা দল বাছাই করা হয়। দল নির্বাচন কমিটির দায়িত্বে থাকেন আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান ও ভারতের সাবেক অধিনায়ক অনিল কুম্বলে।

এছাড়াও সাবেক ক্যারিবীয় পেস বোলার ইয়ান বিশপ, সাবেক ইংলিশ ব্যাটসম্যান মার্ক বুচার, অস্ট্রেলীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বেলিন্ডা ক্লার্ক, সংবাদ মাধ্যম ‘দ্য হিন্দু’ ও ‘স্পোর্টস্টার’ এর সহকারি সম্পাদক বিশ্বনাথ সিলেকশন প্যানেলের দায়িত্ব পালন করেন।

মুস্তাফিজ বাদে ওয়ানডে দলে আছেন শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশান, কুমার সাঙ্গাকারা, দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, এ বি ডি ভিলিয়ার্স, ইমরান তাহির, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের রস টেলর, ট্রেন্ট বোল্ট, ভারতের মোহাম্মদ সামি। দ্বাদশ ক্রিকেটার হিসেবে আছেন ইংল্যান্ডের জো রুট।

দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে বর্ষসেরা ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে।

তথ্যসূত্র: দৈনিক নয়া দিগন্ত

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close