নীলফামারী

প্রধানমন্ত্রীর উপহার, ২০জানুয়ারি জলঢাকার ১৪১ গৃহহীন পাচ্ছে ঘর

আবেদ আলী, স্টাফ রিপোর্টার: অতিদরিদ্র অসহায় ভূমিহীন পরিবারদের জীবনচিত্র। কেউ থাকেন অন্যের জমিতে আশ্রিত, কেউ খাস জমিতে, আবার কেউ রাত কাটান পলিথিন বাধা ছাপরিতে বা খোলা আকাশের নিচে, এমন চিত্র হরহামেশাই দেখা যায়।

এরকম গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে নীলফামারীর জলঢাকা উপজেলায় বানানো হয়েছে দৃষ্টিনন্দন ঘর।

নতুন বছরের শুরুতেই প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এসব ঘর পেতে যাচ্ছে ‘জমি নেই, ঘর নেই’ এমন ১৪১টি পরিবার।

আগামী ২০ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অসহায় পরিবারগুলোর হাতে আনুষ্ঠানিকভাবে চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জলঢাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলাটিতে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের বাসস্থান নিশ্চিত করতে বিশেষ এ উদ্যোগ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর বাস্তবায়ন ও তত্ত্বাবধায়নে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুব হাসান।

উপজেলার ছয়টি ইউনিয়নজুড়ে ১৪১টি ঘর নির্মাণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে গোলনায় ২৭টি, মীরগঞ্জে ২৬টি, শিমুলবাড়ীতে ২৬টি, কৈমারীতে ৪১টি, শৌলমারীতে ১৫টি ও ধর্মপালে ১২টি।

প্রতিটি ঘরে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে দুটি শয়নকক্ষ ছাড়াও রয়েছে একটি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুম। হতদরিদ্র অসহায় পরিবারগুলোর স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে আর মাত্র কয়েকটা দিন বাকি।

এখনই উল্লাসিত ও আনন্দিত অসহায় আশ্রয়ণ প্রকল্পের জন্য নির্বাচিত পরিবারগুলো। সরেজমিনে প্রকল্প দেখতে গেলে কথা হয় শেফালি, ফুলেশ্বরী, মতিরোন বেগমসহ আরও কয়েকজনের সঙ্গে।

তারা বলেন, বৃদ্ধ মা-বাবা ও সন্তানদের নিয়ে রাত্রীযাপনের জন্য ভাঙাচোরা ঝুপড়ি ঘরে থেকেছি অনেকদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য অনেক বড় সুযোগ-সুবিধা করে দিয়েছেন। তিনি যেন আমাদের মায়ের দায়িত্ব পালন করছেন

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- সম্পাদক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker