Featured

ফলোআপ-জৈন্তাপুরে মৃত ২ ছাত্রীর পরিবারের সাথে সিলেট পুলিশ সুপারের স্বাক্ষাৎ

ফলোআপ-জৈন্তাপুরে মৃত ২ ছাত্রীর পরিবারের সাথে সিলেট পুলিশ সুপারের স্বাক্ষাৎমোঃ রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর(সিলেট) প্রতিনিধি: দূর্গাপুর স্কুল এন্ড কলেজের ২ছাত্রী মৃত্যুর রহস্য নিয়ে এলাকায় চলছে নান গুঞ্জন। অবশেষে ধারনা করা হচ্ছে জুসের মধ্যে পটাশ মিশিয়ে খাওয়ায় ২ ছাত্রীর মৃত্যু হয়েছে। খুঁজে পাওয়া জুসের বাকী অংশ পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করেছে পুলিশ।

অনুসন্ধানে জানাযায়, গত বৃহস্পতিবার স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহন করে ২ছাত্রী। ক্রিড়া প্রতিযোগিতা শেষে কানাইঘাট উপজেলার ধলকিরাই গ্রামে বোনের বাড়ীতে রাত্রী যাপন করে ইমরানা। পরদিন সকাল ৯টায় খালা ইমরানাকে বাড়ী পাঠানের উদ্দ্যেশে বের হয় রুকসানা। স্থানীয় ইউপি সদস্য আলীম উদ্দিন মেম্বার তাদেরকে চাতুল বাজার দেখতে পান। কিন্তু রহস্যজনক কারনে খালা-বোনজি প্রায় ৯কিলো দূরে চলে আসেন দরবস্ত বাজারে। একটি সূত্র দাবী করছে তারা বাজারের বিভিন্ন দোকানে পটাশের সন্ধান করে। একপর্যায় তারা সম্ভবত পটাশ সংগ্রহ করে। এদিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বেলা ১১টায় দরবস্ত বাজার সংলগ্ন আব্দুল মালিকের বাড়ীতে যায় রুকসানা ও ইমরানা। এরপর তারা পার্শ্ববর্তী আব্দুল হামিদের স্ত্রী জাহানারা বেগমের বাড়ীতে গিয়ে পানি পান করে। জাহানারা বেগম রুকসানা কে কাঁদতে দেখে তাদের সমস্যার কথা জানতে চান। মাথার ব্যাথার কথা বলে তারা চলে আসে দরবস্ত বাজারে। ম্যানোজার ও চালকের সাথে কথা বলে ৩শত টাকায় সিএনজি অটো রিক্সা (সিলেট-থ-১৩-১১১৪) ভাড়া করে ইমরানা ও রুকসানা। এদিকে যাত্রা শুরু করে দরবস্ত ইউনিয়ন পরিষদের সম্মুখে গেলে তারা অসুস্ত হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে এলাকাবাসীর সহযোগিতায় প্রথমে দরবস্ত বাজেরে পরে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষনা করেন। নিহত ইমরানার স্কুলড্রেস দেখে আঘত জনতা নিশ্চিত হন ছাত্রীরা কানাইঘাট উপজেলার দূর্গাপুর হাই স্কুলের ছাত্রী। শিক্ষকসহ এলাকার গন্যমান্যরা সংবাদ পেয়ে তাদেরকে চিহ্নিত করেন। তখন থেকে মৃত্যুর রহস্য অনুসন্ধানে নামে থানা পুলিশ।

কয়েকটি বিশ্বস্ত সূত্রে জানায়-ছাত্রী দূটি দরবস্ত বাজারে এসে কয়েকটি দোকানে “পাটাশ” খোঁজ করে। একপর্যায় তারা হয়ত পটাশ সংগ্রহ করে। আর পাটাশ গুলো ফ্রুটো জুসের সাথে মিশিয়ে তা পান করে। অতিরিক্ত মাত্রায় পটাশ পান করলে তৎনিক ভাবে কিংবা কিছু সময়ের মধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়তে পারে। স্থানীয় চিকিৎসকদের সাথে আলাপকালে তারা জানান- পটাশের কোন সাধ-কিংবা গন্ধ নেই, তা পান করলে মৃত্যু নিশ্চিত। পুলিশ এরকম সংবাদ তারা পেয়েছেন বলে, একটি বিশ্বস্ত সূএ জানাগেছে। তবে উদ্ধার হওয়া জুস পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে।

গত শনিবার দিনভর রুকসানার বাড়ী ধরলকিরাই গ্রামে এবং ইমরানার বাড়ী পাতন গ্রাম, দূর্গাপুর হাই স্কুল, চতুল ও দরবস্ত বাজারে খোঁজ নিয়ে মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। ইমরানার পিতা আব্দুর রব, রুকসানার পিতা আবুল হোসেন জানান তাদের কোন পূর্ব শত্রুতা নেই। কিংবা মেয়েদের চলা ফেরায় অন্য কোন সম্পর্কের বিষয় তাদের জানা নেই। এছাড়া বাড়ীতে কোন প্রকার কলহ নেই। তারা শুধু জানান, তাদের মেয়ে দুটিকে “মারেছে না মরেছে, সব আল­ায় জানে”।

এবিষয়ে দূর্গাপুর স্কুল এন্ড কলেজের প্রধান শিক নুর মোহাম্মদ জানান-ছাত্রী দুটি নিয়মিত স্কুলে আসত না। এছাড়া বিভিন্ন সময় তারা স্কুলে আসলে নানা অযুহাত দেখিয়ে ছুটি নিয়ে চলে যেত। তারা কখনো তাদেরকে অনৈতিক ভাবে চলফেরা করতে দেখেননি। কি কারনে তারা এরকম কাজ করল কিছুই বুঝে উঠতে পারছেন না, তিনি সুষ্ঠ তদন্তের দাবী।

জৈন্তাপুর থানার অফিসার ইনচার্জ সফিউল কবির  বলেন, দুই ছাত্রীর মৃত্যুর ঘটনায় পুলিশের পক্ষ থেকে অপমৃত্যু মামলা দায়ের করে  ময়না তদন্ত শেষে মৃতদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হলে শনিবার রাত ৯টায় দুই বাড়ীতে দাফন সম্পন্ন করা হয়। তিনি আরো বলেন,তাদের  মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া জন্য উদ্ধার হওয়া জুস পরীক্ষার  জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে।

ঘটনার পরে সিলেট পুলিশ সুপার নুরে আলম মিনা পিপিএম, সহকারি পুলিশ সুপার নয়মুল হাসান, উত্তর সার্কেল এএসপি ধীরেন্দ্র মহাপাত্র, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ সফিউল কবির, অফিসার ইনচার্জ(তদন্ত) জালাল উদ্দিন মৃতের পরিবারের সাথে স্বাক্ষাৎ করেন এবং পরিবারবর্গকে সান্তনদেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker