নীলফামারী

ফেসবুকে বঙ্গবন্ধুকে অবমাননা ও শেখ হাসিনাকে হুমকির ঘটনায় সৈয়দপুরে আ’লীগের সংবাদ সম্মেলন

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধুকে অবমাননা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেসবুকে হত্যার হুমকির ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবিতে সৈয়দপুরে সংবাদ সম্মেলন করা হয়েছে।  আজ মঙ্গলবার দুপুরে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় দলীয় কার্যালয়ে।

ওই সংবাদ সম্মেলনে বক্তব্য বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আখতার হোসেন বাদল, উপজেলা সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর শাখার ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, আ’লীগ নেতা প্রকৌশলী রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ৪ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আশিকুজ্জামান আশিক ও জাইন ইমাম নামের দুই ব্যক্তি বঙ্গবন্ধু সম্পর্কে নেতিবাচক মন্তব্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিসহ হত্যার হুমকি দিয়ে কমেন্টস করে। বিষয়টি সাবেক ছাত্রলীগ নেতা তামিম রহমান ও বাংলাদেশ তাঁতীলীগ সৈয়দপুর পৌর শাখার সভাপতি মাসুদুর রহমান লেনিনের নজরে আসে। পরে বিষয়টি তারা আ’লীগ নেতাসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অবগত করেন। এরপর সবার সিদ্ধান্ত মতে সোমবার রাতে সৈয়দপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

এ অভিযোগে বাদী হয়েছেন সৈয়দপুর পৌর তাঁতী লীগের সভাপতি মাসুদুর রহমান লেনিন। এই অভিযোগে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানানো হয় ওই সংবাদ সম্মেলন থেকে।

এতে সৈয়দপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন বলেন, সৈয়দপুর শহরে স্বাধীনতা বিরোধী একটি চক্র ওই সড়ক গুলোর গেজেটেড নাম সুকৌশলে তাদের ইচ্ছামত নামকরণ করেছে। এরই অংশ হিসেবে মুক্তিযুদ্ধে শহীদের নামে সড়ক গুলোর নামকরণ বিকৃতি করার প্রতিবাদ দীর্ঘদিন ধরে আ’লীগ করে আসছে। যেমন বঙ্গবন্ধু সড়কের নাম বলা হয় রংপুর রোড, শহীদ ডা. শামসুল হক সড়কের নামকরণ করা হয়েছে মাছহাটি বা কাপড়হাটি রোড, শহীদ জহুরুল হক সড়কের নাম বলা হয় বিচালীপট্টি রোড, শহীদ তুলশীরাম সড়কের নাম করা হয়েছে দিনাজপুর রোড, শহীদ ক্যাপ্টেন মৃধা শামসুল হুদা সড়কের নাম করা হয়েছে ক্যান্টনমেন্ট রোড বা বিমান- বন্দর সড়ক, কবি নজরুল ইসলাম সড়কের নাম করা হয়েছে গোলাহাট রোড, শহীদ মাহাতাব বেগ সড়কের নাম বলা হয় কুখ্যাত রাজাকার ইজাহারের নামে ইজাহার রোড। এছাড়া বিভিন্ন সড়কের মোড় স্বাধীনতা বিরোধীদের নামে করা হয়েছে।

এ নিয়ে গত ৪ মার্চ বঙ্গবন্ধু সড়কের নাম বিকৃত করণের প্রতিবাদ করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এরপরই ফেসবুকে ওই পোস্টের বিপরীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে কমেন্টস্ আসতে থাকে। এসব হুমকির বিষয়ে সৈয়দপুর থানায় ওই অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে আগামী ৭ দিনের মধ্যে ওই ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতারের আলটিমেটাম দেয়া হয়। এর অন্যথা হলে আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয় সংবাদ সম্মেলনে।

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল জানান, জাতীয় গেজেট অমান্য করে নামের বিকৃতি ঘটানো যেমন আইনের লংঘন তেমনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী শহীদদের প্রতি চরম অবমাননা। যা আমাদের গভীরভাবে মর্মাহত করেছে। তিনি গেজেটভুক্ত সৈয়দপুরের সড়কগুলোর নাম সঠিকভাবে নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পৌরসভাসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close