বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি

ফেসবুক ফ্রেন্ড ৩০০ ছাড়ালেই বিপদ!

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/568.jpgতিস্তা নিউজ অনলাইন ডেস্ক : ফেসবুকে আপনার বন্ধুর সংখ্যা কত? ১০০ না কি ২০০? না কি তারও বেশি? সংখ্যাটা ৩০০ ছাড়ায়নি তো? তা হলেই কিন্তু বিপদ। মানসিক অবসাদে ভুগতে পারেন আপনি।
হ্যাঁ, ফেসবুক অ্যাকাউন্টে বন্ধুর তালিকা নিয়ে সমীক্ষা করে সম্প্রতি এমনই দাবি করেছেন এক দল গবেষক। কানাডার ওই গবেষকদের দাবি, ফেসবুকে কারো যদি ৩০০’র বেশি বন্ধু থাকে, তার জীবন অনেক বেশি স্ট্রেসফুল হয়ে থাকে। কারণ?

1684গবেষকদের মতে, অত্যধিক বন্ধুর সঙ্গে ফেসবুকে অনবরত বাক্যালাপ চালিয়ে গেলে দেহে কর্টিসল হরমোনের মাত্রা বৃদ্ধি পায়। যা মূলত অবসাদ বাড়িয়ে তোলে। এবং যাদের সাধারণত ৩০০ বা তার চেয়ে বেশি বন্ধু রয়েছে, তাদের ক্ষেত্রে এই সমস্যা বেশি হয়। দেখা গেছে, কয়েক দিন ফেসবুক থেকে দূরে থাকলে এই অবসাদ থেকে মুক্তি পাওয়াও সম্ভব।
অতএব, সারা দিন ফেসবুকে সক্রিয় থাকুন। কিন্তু বন্ধুর সংখ্যা যেন কোনোভাবেই ৩০০ না ছাড়ায় সে দিকে খেয়াল রাখুন। তথ্যসূত্র: দৈনিক নয়া দিগন্ত

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close