আন্তর্জাতিকওপারবাংলানীলফামারী

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ভারতের মাটিতে বিএসএফ’র সাইকেল র‌্যালি

অনলাইন ডেস্ক: বাংলাদেশের সাথে ভারত সুসম্পর্ক বজায় রাখতে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিবস উপলক্ষ্যে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর মৈত্রী সাইকেল র‌্যালির সূচনা করা হয়েছে কোচবিহারের হলদি বাড়িতে।  এমন খবর ভারতীয় গনমাধ্যমে প্রকাশিত হয়েছে।

সাংসদ জয়ন্ত রায় মঙ্গলবার ২১ নম্বর ব্যাটালিয়নের ভারত বিওপি থেকে সবুজ পতাকা নাড়িয়ে মৈত্রী সাইকেল  র‌্যালির সূচনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন,ব্যাটালিয়নের কমান্ডেন্ট চরণ সিং টোমার,সেক্টর হেডকোয়ার্টারের কমান্ডেন্ট মহিন্দর লাল প্রমুখ।

এদিন অনুষ্ঠানের শুরুতে সাংসদ জয়ন্ত রায়কে গার্ড অফ ওনার দেওয়া হয়। এরপর তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। মৈত্রী সাইকেল  র‌্যালিতে অংশগ্রহণ করা জওয়ানদের সংবর্ধনা জানানো হয়। মৈত্রী সাইকেল র‌্যালিতে অংশগ্রহণ করা জওয়ানদ ও আধিকারিকদের মিলিত ফটোও তোলা হল। সব শেষে সাংসদ ফ্ল্যাগ তুলে সাইকেল  র‌্যালির সূচনা করেন।

    র‌্যালিটি বিএসএফ’র ৬৫ নম্বর ব্যাটালিয়নের উদ্দেশ্যে রওনা দেয়। বিএসএফের ২১ নম্বর ব্যাটালিয়নের ব্যাটালিয়ন কমান্ডেন্ট চরণ সিং টোমার বলেন, বাংলাদেশের সঙ্গে সু-সম্পর্ক বজায় রাখতে ও সীমান্তের ক্রাইম রোধের বার্তা দিতে এই স্যাইকেল মৈত্রী র‌্যালি শুরু করা হয়েছে।

এরমধ্যে দিয়ে মুক্তিযুদ্ধের মহা নায়ক শেখ মুজিবুর রহমানের ১০০ তম জন্মবার্ষিকী স্মরণীয় করে রাখতে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী(বিএসএফ) এ উদ্যোগ গ্রহণ করে। সাইকেল র‌্যালিটে ছয়টি রাজ্য দিয়ে ৪০৯৭ কিলোমিটার পথ অতিক্রান্ত করে আগামী ১৭ মার্চ মেঘালয়ের ৬০ নম্বর ব্যাটালিয়নের অধীন মিজোরামের সিলকোরে যাবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- সম্পাদক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker