রাজশাহী বিভাগ

বদলগাছীতে আগাম সবজি চাষকরে দামে খুশি কৃষরা

হাফিজার রহমান, বদলগাছী(নওগাঁ)প্রতিনিধি:  নওগাঁর বদলগাছীতে আগাম শিম ও সবাজি চাষ করে স্যফল্যর মুখ দেখছে বদলগাছী উপজেলার চাষিরা। জানা যায় শীতের শুরুতে নতুন সবজির বাজারে দাম ভাল পাওয়ায় খুশিতে দিন পার করছে তারা।

গত শনিবার বদলগাছী ও রবিবার ভান্ডারপুর সবজির বাজার ঘুরে দেখা গেছে প্রতি কেজি পিয়াজ ৮০ থেকে ৯০ টাকা, রসুন ১শ খেকে ১৩০টাকা, শিম ১২০থেকে ১৪০শ টাকা, মুলা ৪৫ থেকে ৫০টাকা, করলা ৬০ থেকে ৬৫টাকা, নতুন ফুল কপি ১পিচ ৪৫ থেকে ৫৫টাকা, লাল শাক ৩৫ থেকে ৪০টাকা, ঠেরস ৫৫ থেকে ৬০ টাকা, পোটল ৪৫ থেকে ৫৫টাকা, বেগুন ৫৫ থেকে ৬০ টাকা, বাজার দর দেখা গেছে। কোলা ইউপির সুতাহাটি গ্রামের কৃষক ফজলে মওলা বলেন আমি ১২কাটা জমিতে ২২শ ফুল কপির চারা রোপন করেছি আশা করছি আগামী ১৫দিনের মধ্যে প্রতি পিচ কপি বাজারে ৪৫ থেকে ৫০ টাকা দরে বিক্রয় করব। কদমগাছী গ্রামের কৃষক আলামিন বলেন, ১৮ কাঠা জমিতে পটল চাষ করেছি।

প্রতি সপ্তাহে দেড় থেকে ২ মণ পটল তুলছি পেরেছি প্রতিমণ ১৭শ থেকে ২ হাজার টাকা দরে বিক্রয় করেছি। কিন্তু অতি বৃষ্টির কারণে পটলের গাছে পচন ধরেছে। কোলা ইউপি’র পুখুরিয়া গ্রামের আঃ সালাম বলেন, আমি ১৪ কাঠা জমিতে শিম চাষ করেছি আশা করছি ১সপ্তাহের মধ্যে শিম বাজারে বিক্রয় করতে পারবো। তাছাড়া বাজারে সবজির দাম ভালো থাকায় উপজেলা কৃষকরা খুশি। উপজেলা কৃষি অফিসার হাসান আলী বলেন বদলগাছীতে এবার প্রায় ৪৬ হেক্টর জমিতে শিম সহ বিভিন্ন সবজি চাষ হয়েছে ঘোন বর্ষায় কিছু সবজির ক্ষতি হলেও বর্তমান ভাল এবং ফলন ও ভাল হবে বলে আশা করছি। এতে উপজেলার কৃষরা অনেক ল্যাভব্যন হবে সবজি থেকে।#

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker