আন্তর্জাতিক

বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলনে ১৭টি বিষয়ে ঐক্যমত

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/62581.jpgতিস্তা নিউজ অনলাইন ডেস্ক :  বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলন ১৭টি বিষয়ে উভয় দেশ ঐক্যমতে পৌচ্ছার মধ্য শেষ হয়েছে।
  সোমবার সকাল ১১টায় দিনাজপুর পর্যটন মোটেলের হলরুমে এক প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য দিয়েছেন উভয় দেশের প্রতিনিধি দল।

জানানো হয়, ১৭টি বিষয়ে উভয় দেশ ঐক্যমতে পৌচ্ছেছেন। সীমান্তে বিএসএফ কর্তৃক গুলিকরে মানুষ হত্যা শূন্যতে নামিয়ে আনা, মাদক ও মানবপাচার রোধ,  সীমান্তে হাট স্থাপন, জমি সংক্রান্ত সিএস রেকর্ড হস্তান্তরের বিষয়গুলিতে ঐক্যমতে পৌচ্ছেছেন উভয় দেশের প্রদিনিধিরা।

এসময় ভারতীয় প্রতিনিধিদলের টিমলিডার মালদা জেলার প্রশাসক শ্রীমতি পৃথা সরকার ও বাংলাদেশের পক্ষে প্রতিনিধিদলের টিম লিডার দিনাজপুর জেলা প্রশাসক মো. খায়রুল আলমসহ উভয় দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ভারতীয় দলের ১১ সদস্যর মধ্যে রয়েছে, পশ্চিম বঙ্গের দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর, মালদা, জলপাই গুডি, ও দার্জিলিং জেলা , ডিএম এবং পুলিশ সুপাররা।

অপর দিকে  বাংলাদেশের প্রতিনিধিদলে ছিলেন, দিনাজপুর, চাপাইনবাবগজ্ঞ, নওগা,জয়পুরহাট,ঠাকুরগাও, পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, ও কুড়িগ্রাম জেলার জেলা প্রশাসক ও বর্ডার গার্ড বাংলাদেশসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। সাংবাদিকদের বিফ্রিং শেষে ভারতীয় প্রতিনিধিদল হিলি চেকপোস্ট দিয়ে দেশের পথে রওনা দিয়েছেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close