Featured

বাংলাদেশ রেলওয়ের যাত্রী সেবা সপ্তাহ আজ থেকে শুরু

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/693.jpgতিস্তা নিউজ ডেস্ক : রেলপথে যাত্রীসেবার মান বাড়ানোর মধ্য দিয়ে আজ শুক্রবার থেকে সপ্তাহব্যাপী রেলওয়ে ‘যাত্রী সেবা সপ্তাহ-২০১৫’ শুরু হয়েছে।
রেলপথ মন্ত্রণালয়ের পঞ্চম বর্ষ পদার্পণ উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশের সকল রেল স্টেশনে যাত্রী সেবা সপ্তাহ কর্মসূচি পালন করা হচ্ছে।
রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাউদ্দিন আজ সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীসেবা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ উপলক্ষে বিশেষ রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।
বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
যাত্রী সেবা সপ্তাহের উদ্দেশ্য হচ্ছে- রেলওয়েতে যাত্রীদের সেবার মান বাড়ানো, সঠিক সময়ে ট্রেন চলাচল, ট্রেন ও স্টেশনসমূহ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং রেলপথে যাত্রীদের সর্বাত্মক সহযোগিতা প্রদান। এছাড়া বিনা টিকেটে রেল ভ্রমণ রোধ ও টিকেট কালোবাজারী রোধ কর্মসূচির মধ্যে রয়েছে।
রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম বাসস’কে জানান, ৪ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত রেলওয়েতে যাত্রীসেবা সপ্তাহ-২০১৫ পালন করা হবে।
উদ্বোধন শেষে রেলপথ সচিব ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ কমলাপুর স্টেশনে প্লাটফরমে দাঁড়ানো একটি ট্রেনে যাত্রীদের ফুল ও চকলেট দিয়ে সেবা সপ্তাহের শুভেচ্ছা জানান। তার যাত্রীদের সাথে কুশল বিনিময় করেন।
রেলপথ সচিব সাংবাদিকদের জানান, এই সেবা কার্যক্রম প্রত্যেক বছর করা হয়। কিন্তু এবার রেলপথ মন্ত্রণালয়ের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে এই সপ্তাহ পালন করা হচ্ছে। তিনি জানান, যাত্রীদের অধিক হারে সেবা দেয়ার জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, যাত্রী সেবার মান বাড়ানোর জন্য নতুন নতুন লোকমোটিভ ও কোচ (বগি) আনা হচ্ছে এবং নতুন রেলপথ নির্মাণ করা হচ্ছে। এগুলোর পূর্ণ বাস্তবায়ন হলে সরকার সর্বোত্তম যাত্রীসেবা বৃদ্ধি করতে সক্ষম হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close