Featured

বিলুপ্ত ছিটমহলের ভুমি রেকর্ড ও জরিপে কোন দুর্নীতি বরদাস্ত করা হবে না: ভূমি সচিব

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/20.jpgপাটগ্রাম(লালমনিরহাট)প্রতিনিধি:  ভূমি সচিব মেছবাহ উল আলম বলেন, বিলুপ্ত ছিটমহল সমূহের কলমী নকশা ও মালিকানার হালনাগাদ তথ্য ভুমি রেকর্ড ও জরিপের বিষয়ে কোন দুর্নীতি বরদাস্ত করা হবে না। ছিটমহলের জমি মালিকানা অনুযায়ী ছিটমহল বাসীর মধ্যে সুষ্ঠ ভাবে বন্ঠন করে দেওয়া হবে।

আজ (বুধবার) দুপুরে লালমনিরহাট জেলার পাটগ্রাম শহীদ আফজাল মিলনায়তনে  কলমী নকশা ও মালিকানার হালনাগাদ তথ্যের ফাইল ভুমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তরকালে ভূমি সচিব মেছবাহ উল আলম এসব কথা বলেন।

এ সময় তিনি দুর্নীতি মুক্ত ভূমি রেকর্ড ও জরিপ সরকারের সফলতা উল্লেখ করে এ কাজে সহযোগিতা করার জন্য ছিটমহলবাসী, উপজেলা প্রশাসন ও সংবাদ কর্মীদের ধন্যবাদ জানান।

ভূমি মালিকানার তথ্য সংগ্রহের জন্য লালমনিরহাট সদর উপজেলায় ১টি, হাতীবান্ধা উপজেলায় ১টি ও পাটগ্রাম উপজেলায় ৫টি টীম গঠন করার মাধ্যমে প্রতিটি টীমে উপজেলা ভূমি অফিসের কানুনগো, উপজেলার জুনিয়র পরিসংখ্যান সহকারি, সংশ্লিষ্ঠ থানার ১জন এএসআই ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ জরিপ কাজে অংশগ্রহন করেন।

লালমনিরহাট জেলার অধূনালুপ্ত ছিটমহলের মোট ভূমির পরিমান ৩,২৩৮,৭২ একর। মোট দাগ সংখ্যা ১২,৪৯৪টি বলে জানা যায়।

অনুষ্ঠানে লালমনিরহাট জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রনালয়ের সচিব মেছবাহ উল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহা-পরিচালক আব্দুল জলিল, ভূমি মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব রফিউল আলম, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের পরিচালক আনোয়ার হোসেন, ভূমি মন্ত্রনালয়ের উপ-সচিব রফিকুল ইসলাম, রংপুর সেটেলমেন্ট  অফিসের জোনাল অফিসার আব্দুল মান্নান, সহ-কারি পুলিশ সুপার আব্দুর রহিম।

অনুষ্ঠাটি সার্বিক পরিচালনা করেন পাটগ্রাম উপজেলার নির্বাহী কর্মকর্তা নুরকুতুবুল আলম।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close