Featured

বিলুপ্ত ছিটমহলে ৪০ বছর পর মুক্তিযোদ্ধার দেহাবশেষ উত্তোলন

বিলুপ্ত ছিটমহলে ৪০ বছর পর মুক্তিযোদ্ধার দেহাবশেষ উত্তোলনএ.কে.এম.গোফরান (বিপ্লব) পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলার বিলুপ্ত শালবাড়ি ছিটমহলে ৪০ বছর আগে খুন হওয়া আজিমুল হক নামের এক মুক্তিযোদ্ধার দেহাবশেষ আদালতের নির্দেশে উত্তোলন করা হয়েছে।
পঞ্চগড় জেলার বোদা উপজেলার বিলুপ্ত শালবাড়ি ছিটমহল থেকে শনিবার দুপুরে ওই  মুক্তিযোদ্ধার দেহাবশেষ উত্তোলন করা হয়।
জানাগেছে, ১৯৭৬ সালে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে খুন হয়েছিলেন মুক্তিযোদ্ধা আজিমুল হক। কিন্তু তিনি ছিটমহলের বাসিন্দা হওয়ায় এতদিন বিচার বঞ্চিত ছিলেন ওই মুক্তিযোদ্ধার পরিবার।
অবশেষে ২০১৫ সালের ৩১ জুলাই ছিটমহল বিনিময়ের পর নিহত মুক্তিযোদ্ধা আজিমুল হকের ছোট ভাই আরিফুর রহমান ২০১৬ সালের জানুয়ারি ১৩ জনকে আসামি করে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে বোদা থানা অফিসার ইনচার্জকে বাদীর আবেদন নথিভুক্ত করার আদেশ দেন।  থানা পুলিশ মামলাটির নথিভুক্ত করে প্রাথমিক তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। পুলিশের তদন্ত প্রতিবেদন ও আবেদনের প্রেক্ষিতে পঞ্চগড়ের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৃষ্ণকান্ত রায় ৪০ বছর আগে প্রতিপক্ষের হামলায় নিহত হওয়া মুক্তিযোদ্ধা আজিমুল হকের দেহাবশেষ ময়না তদন্তের জন্য উত্তোলনের আদেশ প্রদান করেন।
পুলিশ বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু আওয়াল ও  পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এসআইএম রাজিউল করিম রাজুর উপস্থিতিতে মুক্তিযোদ্ধা আজিমুল হকের দেহাবশেষ উত্তোলন করা হয়েছে।
বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, আদালতে নির্দেশে ময়না তদন্তের জন্য দেহাবশেষ উত্তোলন করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠানো হবে।
বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু আওয়াল বলেন, ৬৮ বছরের বন্দিজীবন থেকে মুক্তি পেয়ে ছিটমহলবাসীরা আজ হত্যাকাণ্ডের ৪০ বছর পরও বিচার পাচ্ছে। এটা আমাদের অনেক আনন্দের ও গর্বের।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker