Featured

বীরগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধুকে নির্যাতন করে বিতারিত

মোঃ লায়ন ইসলাম বাবু,দিনাজপুর (পূর্ব) ব্যুরো: দিনাজপুরের বীরগঞ্জে ৫ লাখ  বীরগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধুকে নির্যাতন করে বিতারিতটাকা যৌতুক দাবিতে এক গৃহবধুকে নির্যাতন করে বাড়ি থেকে বিতারিত করার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বীরগঞ্জ থানা সুত্রে জানা গেছে, উপজেলার ভোগনগর ইউনিয়নের গান্ডারা গ্রামের ইসমাইল হোসেনের ছেলে শহিদুল ইসলাম কাহারোল উপজেলার সরঞ্জা গ্রামের আব্দুল হান্নানের মেয়ে রোজিনা খাতুন (১৯)কে আনুষ্ঠানিক বিবাহ করে। বিবাহের সময় দেড় লাখ টাকা মুল্যের মটর সাইকেল, নগদ ৫০ হাজার টাকা ও অন্যান্য উপঢৌকন প্রদান করে। বিয়ের পর কনের কাছে আরো ৫ লাখ টাকা যৌতুক দাবি করে। কনে আরও যৌতুকের টাকা আনতে অপারগতা জানালে নির্যাতন শুরু করা হয়। নির্যাতনের এক পর্যায়ে গত অক্টোবরের তৃতীয় সপ্তাহে স্বামী-দেবর ও শ্বশুর-শ্বাশুরী যৌতুকের জন্য নির্যাতন করে বাড়ী থেকে তাড়িয়ে দেয়। রোজিনার বাবা হান্নান স্থানীয় ভাবে সালিশ মিমাংসার চেষ্টা করে ব্যার্থ হয়। অবশেষে ২০০০ইং সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/০৩)’র ১১(গ)/৩০ ধারায় ৪জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। অভিযুক্তরা ও গান্ডারা গ্রামবাসী যৌতুকের দাবী অস্বীকার করে জানান, বিবাহের বাসর রাতে কনে রোজিনা স্বামী শহিদুলকে মারপিট করে খাট থেকে ফেলে দেয় এক পর্যায় শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। বাসর ঘরে বরের চিৎকারে পরিবারের লোকেরা কনের কাছ থেকে স্বামী শহিদুলকে উদ্ধার করে। সংবাদ পেয়ে কনের বাবা-মা ও মামা এসে কনেকে ওই রাতেই মটর সাইকেলযোগে নিয়ে যায়। কনে রোজিনাকে নিতে গেলে অসুস্থ্য বলে ফিরিয়ে দেওয়া হয় বারংবার। ওসি মোঃ জাহাঙ্গী হোসেন সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker