বৃহত্তর রংপুর

বুড়িমারির ঘটনায় ৫ মিনিট অন্ধকারে ছিল রংপুর নগরীর শালবন

রংপুর: লালমনিরহাটের বুড়িমারীতে ধর্মীয় গুজব ছড়িয়ে আবু ইউনুস মো: শহিদুন্নবী জুয়েল নামে এক ব্যক্তিকে হত্যার পর মরদেহ পুড়িয়ে ফেলার ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে তার জন্মস্থান রংপুর নগরীর শালবন এলাকাবাসী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।
এরই ধারাবাহিকতায় আজ বুধবার সন্ধ্যা ৭টা থেকে ৭টা ৫ মিনিট পর্যন্ত রংপুর নগরীর শালবন মহল্লার অন্তর্গত ইন্দ্রারার মোড়, শাহীপাড়া, শালবন, পূর্ব শালবন, আর..সি..সি..আই মোড়, মিস্ত্রীপাড়া, শিয়ালুর মোড়, খেরবাড়ি ও বোতলা বৈশাখী ক্লাবসহ গোটা শালবন এলাকা অন্ধকারে নিমজ্জিত ছিল। এ সময় সকল বাড়ির বৈদ্যুতিক বাতি ৫ মিনিট বন্ধ রেখে বাড়ির সদস্যরা ঘরের বাইরে বেরিয়ে সারিবদ্ধভাবে সড়কে দাঁড়িয়ে প্রতিবাদ জানান।
নগরীর শালবন এলাকার বিশিষ্ট সমাজসেবক সাংবাদিক সালেকুজ্জামান সালেক বলেন, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি জুয়েলের মৃত্যুতে তার স্ত্রী ও সন্তানরা এখন অসহায়। আমরা এই নৃশংস হত্যাকান্ডের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।
২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর নুরুন্নবী ফুলু ও সাবেক মহিলা কাউন্সিলর আরজানা বেগম, অ্যাডভোকেট জোবাইদুল ইসলাম বুলেট, সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পী জানান, আজ বুধবার সন্ধ্যা ৭টা থেকে ৭টা ৫ মিনিট পর্যন্ত একযোগে গোটা শালবন এলাকা অন্ধকার ছিল। এ সময় প্রতিটি বাড়ির নারী-পুরুষ নির্বিশেষে সকলেই ঘর থেকে বেরিয়ে রাস্তায় দাঁড়িয়ে পৈশাচিক এই হত্যাকান্ডের প্রতিবাদ জানান।
এছাড়াও আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় শালবন মহল্লার নারী, পুরুষ নির্বিশেষে সকলের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় প্রশাসনের কাছে স্মারকলিপি পেশ করবে বলে জানা গেছে। ওইদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মহল্লার সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। এছাড়াও এসব কর্মসূচী সফল করতে বিভিন্ন পাড়ায় লিফলেট বিতরণ, পোস্টারিং এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও মাইকে চলছে প্রচারণা। ####

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker