জাতীয়

বেতনবৃদ্ধির পরও কেন আন্দোলন? প্রশ্ন প্রধানমন্ত্রীর

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/332220.jpgতিস্তা নিউজ ডেস্ক :  প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ১২৩% বেতন বাড়ানোর পরও বিশ্ববিদ্যালয় শিক্ষকরা কেন আন্দোলন করছেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

 সোমবার রাজধানী ঢাকায় আওয়ামী লীগের এক জনসভায় ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে কোনও দেশ কখনও ১২৩% ভাগ বেতন বাড়াতে পারে নাই। কিন্তু আওয়ামী লীগ তা পেরেছে। প্রত্যেকে দ্বিগুণের কাছাকাছি বেতন পেয়েছে।

তিনি বলেন, “তারপরও দেখি কেউ কেউ অসন্তুষ্ট। তাদের অসন্তোষ যায় না। কেন অসন্তোষ এটা আমার কাছে বোধগম্য না।”

প্রধানমন্ত্রীর এসব মন্তব্য এমন এক সময়ে এলো যখন অষ্টম বেতন কাঠামোতে বৈষম্যের অভিযোগ, টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাতিলের প্রতিবাদে ৩৭টি সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করছেন।

শিক্ষকের মর্যাদা অনেক ওপরে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, এখন তারা যদি সচিব মর্যাদা চান তবে তো হলও না। এক্ষেত্রে তারা শিক্ষক না হয়ে সচিব হতেন।

প্রধানমন্ত্রী বলেন, আর যাই হোক ছেলে-মেয়েদের পড়ালেখা বন্ধ করা যাবে না। এটি কেউ মেনে নেবে না।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close