জাতীয়

বেতন কাঠামো সংশোধন নয়, সমন্বয় হবে : অর্থমন্ত্রী

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/22.jpg
ফাইল ফটো

তিস্তা নিউজ ডেস্ক : অষ্টম জাতীয় বেতন কাঠামো সংশোধন করা হবে না বলে জানিয়ে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে তিনি বলেছেন, নতুন স্কেল সমন্বয় করা হবে। পে-স্কেল আন্দোলনকেও তিনি ‘অযৌক্তিক’ হিসেবে অভিহিত করেছেন।

আজ বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। তবে কী ধরণের সমন্বয় তবে তার বিস্তারিত তিনি কিছু বলেননি।

পে-স্কেল সংশোধনের ন্যূনতম সুযোগ রয়েছে কি-না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, নো, পে-স্কেল সংশোধনের কোনো সুযোগ নেই। এসব আন্দোলনের ভিত্তি হলো গ্রহণযোগ্যতা। রিপোর্ট পড়ার কারো সময় নেই। আদেশ ইস্যু হওয়ার সময় দেয়ার সুযোগ নেই। আন্দোলনে চলে যাচ্ছে। তাদের আন্দোলন অযৌক্তিক।

প্রকৌশলী-কৃষিবিদ-চিকিৎসক (প্রকৃচি)-বিসিএস আন্দোলন প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন. প্রকৃচির কিছু ভুল বোঝাবুঝি ছিল। আমাদেরও একটু দোষ ছিল। একটি জায়গায় পরিষ্কার করা উচিত ছিল। অর্থ সচিবের সাথে সমাধানের জন্য কথা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের পৃথক বেতন কাঠামো নিয়ে অর্থমন্ত্রী বলেন, এটা একটি ভুল হয়েছে। সচিব সভায় এটা ঠিক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলন সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, শিক্ষকদের বিষয়ে আমার কোনো মন্তব্য নেই। শিক্ষকদের আন্দোলনের সমাধান হবে কি-না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, শিক্ষকরা শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রীর সোথে আলোচনা করছেন। তাদের নেগোসিয়েশন চলছে। দেখা যাক কি হয়? যখন ফাইনাল হবে, তখন দেখা যাবে, কিভাবে সমন্বয় করা যায়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close