Featured

বয়স ধরে রাখার সহজ উপায়

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/518.jpgইন্টারনেট ডেস্ক : আসলে বয়স লুকানোর কোন মন্ত্র নেই। তবে এমন কিছু খাওয়া-দাওয়া ও নিয়মানুবর্তিতা রয়েছে, যা পালন করলে বয়স ধরে রাখতে মন্ত্রের মতই কাজ দেয়। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরের গাঁথুনি ত্বকের জৌলুস সব কিছুতে ধস নামবে, এটাই স্বাভাবিক। এ অবস্থায় নিজেরা একটু চেষ্টা করলেই লাবণ্য কে ধরে রাখা সম্ভব। আর এটাকেই বলে বয়স ধরে রাখা।

বয়স ধরে রাখা উপায় :

প্রথমেই বাড়িয়ে দিতে হবে পানি পানের পরিমাণ। খেতে হবে লেবু, কলা, আপেল, পাকা পেঁপে। রোজ এক গ্লাস দুধ পান করুন। সপ্তাহে তিন দিন রাতে ভাল মানের মধু খান ও চেহারায় মেখে ধুয়ে ফেলুন। যতটা পারা যায় এড়িয়ে চলুন অস্বাস্থ্যকর খাবার।

মাঝেমধ্যে বিনোদনমূলক স্থানগুলোতে ভ্রমণ করুন। বিবাহিত হলে সঙ্গীর সঙ্গে সময় কাটান। সঙ্গী না থাকলে বাড়ির ছোটোদের সঙ্গে মজা করুন, গল্প করুন। সময় পেলে পছন্দের খাবার রান্না করে নিজে খান, বাড়ির অন্যান্য সদস্যদের খাওয়ান।

ইতিবাচক চিন্তা করুন। নেতিবাচক চিন্তা চেহারায় বয়সের ছাপ ফেলে। অযথা রাগ করবেন না। রাগ স্বাস্থ্যের পক্ষে মোটেই ভাল নয়। গল্পের বই বা পুরনো কোনও লেখা পড়ুন। পছন্দের গান চালিয়ে গুনগুন করুন। আর সবসময় শিরদাঁড়া সোজা রেখে দাঁড়িয়ে থাকার অভ্যাস করুন। কুঁজো হয়ে একদমই হাঁটবেন না।

রোজ নিয়ম করে ঘুমান। অন্তত আট ঘণ্টা ঘুমাতেই হবে। রেড মিট খাওয়াটা ছেড়ে দিন। চিকেন খেলে মাঝে মধ্যে খান। কিন্তু খেতে হবে প্রচুর শাক সবজি। ব্যায়াম না করে রোজ নিয়ম করে আধা ঘণ্টা হাঁটুন, নইলে মুটিয়ে যেতে পারেন। মনে রাখবেন, মুটিয়ে যাওয়া মানেই কিন্তু নিজেকে বয়সি করে তোলা।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close