খেলাধুলা

ভারতের ঘুরে দাঁড়ানোর চেষ্টা

ভারতের ঘুরে দাঁড়ানোর চেষ্টাতিস্তা নিউজ ক্রীড়া ডেস্ক: অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে মাত্র ১৪৫ রানে অল আউট হওয়ার পর ঘুরে দাঁড়ানোর প্রয়াস চালাচ্ছে ভারত। ৩৫ রানেই ওয়েস্ট ইন্ডিজের ২ উইকেট ফেলে দিয়েছে। তবে ওয়েস্ট ইন্ডিজ সেটা সামাল দেয়ার চেষ্টা চালাচ্ছে।

মিরপুরে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান বোলারদের দাপটে শুরুতে ব্যাট করতে নেমে ব্যাটটসম্যানদের ব্যর্থতায় দেড়শ রানও সংগ্রহ করতে পারেনি দলটি। এমনকি ৫০ ওভার টিকতেও পারেনি ভারতীয় ব্যাটসম্যানরা। একমাত্র সরফরাজ খান ছাড়া ভালো করতে পারেননি কেউই। ওয়েস্ট ইন্ডিজ দলের বোলারদের তোপের মুখে ৪৫.১ ওভারেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। টসে জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ওয়েস্ট ইন্ডিজ যুবদল। প্রথম ওভারেই আঘাত হানেন জোসেফ। মাত্র এক রান করে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন ভারতীয় ওপেনার ঋষভ প্যান্ট। পরের আঘাতটিও আসে জোসেফের কাছ থেকে। তৃতীয় ওভারে জোসেফের বলে ইমলাচের হাতে ক্যাচ তুলে দেন আনমোলপ্রিত সিং। ৮ বলে মাত্র ৩টি রান নিতে পেরেছিলেন তিনি। তৃতীয় উইকেটও দখলে নেন জোসেফ। সপ্তম ওভারে তার বলেই এলবিডব্লিউ হয়ে ফিরে গেলেন ভারতের আরেক ওপেনার ইশান কিশান। মাত্র ৪ রান যোগ করতে পেরেছেন তিনি দলের খাতায়। দলীয় রান তখন মাত্র ২৭। এরপর সরফরাজ খান ক্রিজে ওয়াশিংটন সুন্দরের সঙ্গে যোগ দেন। এই জুটি দলের রান ২৭ থেকে ৪১ রানে নিয়ে যান। কিন্তু ৪১ রানের মাথায় জনের বলে জোসেফের হাতে ধরা দেন ওয়াশিংটন। আউট হওয়ার আগে ৪১টি বল খেলে মাত্র ৭টি করেছিলেন তিনি। এরপর সরফরাজের সাথে যোগ দেন আরমান জাফর। কিন্তু বেশি সুবিধা করতে পারলেন না তিনিও। ১৮তম ওভারে দলীয় মাত্র ৫০ রানের মাথায় সাজঘরে ফিরে গেলেন তিনি। স্প্রিনজারের বলে পলের হাতে ধরা পড়ার আগে মাত্র ৫টি রান করতে পেরেছিলেন তিনি। এরপর ক্রিজে আসেন মহীপাল। সরফরাজের সাথে মিলে দলীয় রান নিয়ে যান ৮৭তে। কিন্তু তিনিও শেষ পর্যন্ত টিকতে পারলেন না। ৩০তম ওভারে হোল্ডারের বলে ইমলাচের তালুবন্দী হয়ে ফেরত গেলেন প্যাভিলিয়নে। মায়াঙ্ক ডাগার যখন ক্রিজে আসলেন তখন দলের রান ৮৭। দলীয় ১১৬ রান অব্দি সরফরাজের সঙ্গে থাকলেন তিনি। তারপর আবারও ওয়েস্ট ইন্ডিয়ান বোলার জনের আঘাত। ব্যক্তিগত ৮ রানে কার্টির হাতে ধরা পড়ে সোজা সাজঘরে। এরপর রাহুল ক্রিজে নামলেন বটে, কিন্তু টিকে থাকতে পারলেন না সরফরাজ। দলীয় ১২০ রানে এলবিডব্লিউ হয়ে ফিরতে হলো তাকেও। এবারের বোলার সেই জন। সরফরাজ খানই আজ ভারতের একমাত্র ব্যাটসম্যান যিনি অর্ধশতকের দেখা পেয়েছেন। বাকি দুটি উইকেট নিয়েছেন পল। পলের বলে জনের হাতে ধরা পড়ার আগে একটি মাত্র রান করেন আভেশ খান। আবার ওই পলের বলেই ইমলাচের হাতে ধরা পড়েন রাহুল। তিনি অবশ্য দলের দ্বিতীয় সর্বোচ্চ ২১ রানের অধিকারী। তিনটি করে উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বোলার আলজারি জোসেফ আর রায়ান জন। দুটি উইকেট নেন পল আর একটি করে নিয়েছেন স্প্রিনজার ও হোল্ডার।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker