খেলাধুলা

ভারতের সামনে দাঁড়াতেই পারলো না পাকিস্তান

ভারতের সামনে দাঁড়াতেই পারলো না পাকিস্তানতিস্তা নিউজ ক্রীড়া ডেস্ক: ভারতের সামনে দাঁড়াতেই পারলো না পাকিস্তান। এশিয়া কাপে ভারতের মুখোমুখি হয়ে মাত্র ৮৩ রানে গুটিয়ে যাওয়া পাকিস্তানকে ৫ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত।
পাকিস্তানের দেয়া ৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ৪৯ রানের কল্যাণে ২৭ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে মহেন্দ্র সিং ধোনির ভারত।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ৮৩ রানে গুটিয়ে যায় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই আমিরের আঘাত হানে রোহিতের প্যাডে। কিন্তু আমিরের সে আবেদনে আম্পায়ার সাড়া না দিলেও পরের বলেই রোহিতকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন আমির। এক বল পরেই্ আবারো আমিরের আঘাত। এবার শিকার রাহানে। রোহিতের মতোই তিনিও লেগ বিফোরের শিকার। প্রথম ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ২ রান।
ইনিংসের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারে আবারো আঘাত হানেন আমির। তুলে নেন টি-টোয়েন্টি স্পেশালিস্ট সুরেশ রায়নাকেও। ৪ বলে ১ রান করে ওয়াহাব রিয়াজের হাতে ধরা পড়েন রায়না। দলের রান তখন মাত্র ৮। পাকিস্তানের ছোট পুঁজিকেই বড় করে তোলেন আমির। কিন্তু দলের অন্যান্য বোলাররা নামের প্রতি সুবিচার করতে না পারায় ম্যাচ আবারো চলে যায় ভারতের নিয়ন্ত্রণে।
প্রতি আক্রমণ শুরু করেন বিরাট কোহলি। সঙ্গে যোগ্য সঙ্গী হিসেবে খেলতে থাকেন যুবরাজ সিং। তাদের ৬৮ রানের জুটি জয়ের কিনারায় পৌছে যায় ভারত। নিজের চতুর্থ ওভারে ২ বলের ব্যবধানে বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডেকে সাজঘরে ফিরিয়ে ম্যাচে আবারও উত্তেজনা ফিরিয়ে আনেন মোহাম্মদ সামি। ৫১ বলে ৪৯ রান করেন কোহলি। তার ইনিংসে ছিল ৭টি চারের মার।
শেষ আনুষ্ঠানিকতাটুকু সারতে খুব বেশি সময় নেননি ধোনি। ওয়াহাব রিয়াজের বলে বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করেন ৩ বলে খেলা ৭ রান করা ধোনি। ৩২ বলে ১৪ রান নিয়ে অপরাজিত থাকেন যুবরাজ।
পাকিস্তানের হয়ে সফলতম বোলার মোহাম্মদ আমির নেন ৩ উইকেট। অন্য উইকেট দুটির মালিক মোহাম্মদ সামি।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তাণ্ডবে মাত্র ৮৩ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। পাকিস্তানের ব্যাটিং লাইনআপে প্রথম আঘাত হানেন আশীষ নেহরা। নিজের প্রথম ওভারেই তুলে নেন মোহাম্মদ হাফিজকে। দলীয় ২২ রানে বিদায় নেন সার্জিল খান। তাকে রাহানের তালুবন্দী করেন বুমরাহ। এরপর যাওয়া আসার মিছিলে যোগ দেন খুররম মনজুর (১০), শোয়েব মালিক (৪), উমর আকমল (৩) ও শহীদ আফ্রিদি (২)।
এরপর যখন কিছুটা প্রতিরোধের চেষ্টা করতে থাকেন সরফরাজ আহমেদ ও ওয়াহাব রিয়াজ, তখনই আঘাত হানেন রবীন্দ্র জাদেজা। রিয়াজকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। তবে সরফরাজের ২৫ রানের কল্যাণে ১৭.৩ ওভারে অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে ৮৩ রান তুলতে পারে পাকিস্তান। ভারতের সফলতম বোলার হার্দিক পাণ্ডে ৩.৩ ওভার বল করে মাত্র ৮ রান খরচায় তুলে নেন ৩টি উইকেট।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker