বৃহত্তর দিনাজপুর

ভারতে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে হিলি বন্দরে আমদানী-রপ্তানী বন্ধ

মোঃ আব্দুল আজিজ,হিলি প্রতিনিধি: ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস রোববার (২৬ জানুয়ারি)। এ উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সব ধরণের পণ্য আমদানী-রপ্তানী বন্ধ রেখেছেন ব্যবসায়িরা। ফলে রোববার সকাল থেকেই দুই দেশের মধ্যে কোনো পণ্যবাহী ট্রাক আসা যাওয়া হবে না। তবে হিলি বন্দরের সকল কার্য্যক্রমসহ চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।
বাংলাহিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজ জানান, রোববার ২৬ জানুয়ারি ভারতে ৭১তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হচ্ছে। সেখানে সরকারি ছুটি থাকায় ব্যবসায়িরা হিলি স্থলবন্দরের মাধ্যমে দুই দেশের মধ্যে পণ্য আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিন্ধান্ত নেন। এরফলে রোববার সকাল থেকে এই বন্দর দিয়ে পণ্য আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রয়েছে। আগামীকাল সোমবার থেকে পুনরায় শুরু হবে বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম।
হিলি পানামা পোর্ট লিংকের সহকারী ব্যবস্থাপক অশিক কুমার শ্যানাল জানায়, ভারতে ৭১ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ থাকলেও হিলি পানামা পোর্টের সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে।
এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুজ্জামান জানান, বন্দরে পণ্য আমদানী-রপ্তানী বন্ধের সাথে পাসপোর্ট যাত্রী পারাপারে কোনো সম্পর্ক নেই। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক থাকে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close